Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Apple

৪৬৫ দিন পর সমুদ্রের তলা থেকে উদ্ধার হারানো ফোন, কাজ করছে আগের মতোই

ফোনে জল ঢুকলে ফোন খারাপ হয়ে যাবে, এই তো স্বাভাবিক। অথচ, এক-দু’দিন নয়, ৪৬৫ দিন ধরে সমুদ্রের তলায় পড়ে থাকা ফোন, ফিরে পেলেন মহিলা, কিন্তু ফোন চলল কি?

সমুদ্র নিজের কাছে কোনও ঋণ রাখে না।

সমুদ্র নিজের কাছে কোনও ঋণ রাখে না। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
নিউ হ্যাম্পশায়ার শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ২১:০০
Share: Save:

এক বছরেরও বেশি সময় ধরে সমুদ্রে জলের তলায় পড়েছিল হ্যাম্পসায়ারের ক্লেয়ার ফোনটি। সমুদ্র কারও কোনও ঋণ রাখে না। তাই ৪৬৫ দিন পরে সমুদ্রের পাড়ে খুঁজে পাওয়া গেল সেই ফোন।

সূত্রের খবর অনুযায়ী, বছর ৩৯-এর ক্লেয়ার অ্যাটফিল্ডের হাত ফসকে গত বছর অগস্ট মাসে নৌকাবিহার করার সময়, হঠাৎ করেই জলে পড়ে তাঁর ‘অ্যাপল’ সংস্থার আইফোনটি। স্বাভাবিক ভাবেই সমুদ্রে ফোন পড়ে গেলে তা ফিরে পাওয়ার আশা কেউ করেন না। তেমনই ক্লেয়ারও চেষ্টা ছেড়ে দিয়েছিলেন।

নিজের ফোন ফিরে পেয়ে উচ্ছ্বসিত ক্লেয়ার।

নিজের ফোন ফিরে পেয়ে উচ্ছ্বসিত ক্লেয়ার। ছবি- সংগৃহীত

তার পর হঠাৎ করেই একদিন, সমুদ্রের ধারে পোষ্যকে নিয়ে ঘুরতে আসা এক ব্যক্তির চোখে পড়ে সেই ফোনটি। সেটা চালু করে সেখান থেকে ক্লেয়ারের সঙ্গে যোগাযোগ করেন ওই ব্যক্তি।

নিজের ফোন ফিরে পেয়ে উচ্ছ্বসিত ক্লেয়ার সংবাদমাধ্যমকে জানান, “৪৬৫ দিন ধরে জলে পড়ে থাকা ফোন, একেবারে সচল! আমি দেখে তাজ্জব হয়ে গিয়েছি। ফোনের মধ্যে জল ঢুকে গেলে ফোন কোনও ভাবেই আবার আগের মতো চলতে পারে না বলেই আমার বিশ্বাস ছিল। আমি বিশ্বাসই করতে পারিনি যে ফোনটা ‘অন’ হবে।”

সেই ঘটনার পর ক্লেয়ার নতুন ফোন কিনে নিলেও পুরনো ফোন ফিরে পাওয়ার আনন্দ ধরা পড়ছিল ক্লেয়ারের চোখে মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Apple Hampshire iphone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE