Advertisement
০১ মে ২০২৪
Bizarre Photoshoot

৩ মাস পরেই মা হবেন, মাতৃত্বকালীন ফোটোশ্যুটে ‘শোক’ পালন তরুণীর

নিজের মাতৃত্বকালীন ফোটোশ্যুট বাকিদের চেয়ে আলাদা হোক চেয়েছিলেন। জীবনের নতুন অধ্যায়ের উদ্‌যাপনে তাই শোকের ছোঁয়া রাখলেন সাত মাসের অন্তঃসত্ত্বা।

Woman\\\'s pictures from her funeral-themed maternity shoot are viral.

মাতৃত্বকালীন ফোটোশ্যুটে চমক হবু মায়ের। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৩১
Share: Save:

মাতৃত্বকালীন ফোটোশ্যুট ইদানীং বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বলিউড তারকা থেকে সাধারণ মানুষ— মা হওয়ার আগে এই বিশেষ মুহূর্ত ফ্রেমবন্দি করে রাখছেন অনেকেই। সম্প্রতি আমেরিকার বাসিন্দা বছর ২৩-এর হবু মা লগসডনের মাতৃত্বকালীন ফোটোশ্যুটের ছবি হইচই ফেলে দিয়েছে সমাজমাধ্যমে। লগসডনের এই ফোটোশ্যুটের বিষয় ছিল ‘শোক’। কালো পোশাকে নিজেকে সাজিয়ে ফ্রেমবন্দি হয়েছেন তিনি।

৭ মাসের অন্তঃসত্ত্বা লগসডন। কয়েক মাস পরেই মা হবেন তিনি। জীবনের এই বিশেষ মুহূর্তকে একটু অন্য রকম ভাবে উদ্‌যাপন করতে চাইছিলেন। আর তাই ফোটোশ্যুটের জন্য এমন একটি বিষয় বেছে নিয়েছেন। কালো রঙের লম্বা গাউন। কালো নেটের ভেল দিয়ে মুখ ঢাকা। গলায় সরু হার। হাতে সোনোগ্রাফির ছবি। এমন সাজেই ফ্রেমবন্দি হয়েছেন তিনি।

লগসডাউনের এই ছবি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে চর্চা। অনেকেরই মনে প্রশ্ন জেগেছে, মা হওয়ার এমন আনন্দ মুহূর্তের উদ্‌যাপন কেন শোকের সঙ্গে মিলিয়ে দিলেন তিনি? সেই প্রশ্নের অবশ্য নিজেই দিয়েছেন লগসডাউন। ছবির সঙ্গে তিনি লিখেছেন, ‘‘সন্তানহীন জীবনের পরিসমাপ্তি। ২৩ বছরের তরুণী এ বার মা হতে চলেছে। তবে আমি প্রচণ্ড খুশি। কাউকে জন্ম দেওয়াতে এমন আনন্দ থাকতে পারে, আমি ভাবতে পারিনি। জীবনের নতুন অধ্যায় নিয়ে আমি প্রচণ্ড উত্তেজিত।’’

ছবি সমাজমাধ্যমে আসতেই কয়েক মিনিটে ১৫ হাজার পছন্দচিহ্ন পড়ে। মন্তব্য বাক্সও ভরে যায় শুভেচ্ছা। নেতিবাচক মন্তব্যেও যে আসেনি, তা নয়। কিন্তু শুভেচ্ছার ভিড়ে তা হারিয়ে গিয়েছে। অনেকেই লিখেছেন, নতুন জীবন সুখের হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE