Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

নারী দিবসে কলকাতার এই রেস্তরাঁগুলি দিচ্ছে চমকে দেওয়া অফার! আপনি যাচ্ছেন তো?

নারী দিবস পালনে পিছিয়ে নেই শহর কলকাতাও। ৮ মার্চকে মনে রেখে এখানকার নানা রেস্তরাঁও সাজিয়েছে তাদের পসরা। কোথায় কী কী অফার জানেন?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ মার্চ ২০১৯ ১৬:৩৩
Save
Something isn't right! Please refresh.
নারী দিবসে কলকাতার বেশ কিছু রেস্তরাঁ দিচ্ছে বিশেষ অফার। ছবি: শাটারস্টক।

নারী দিবসে কলকাতার বেশ কিছু রেস্তরাঁ দিচ্ছে বিশেষ অফার। ছবি: শাটারস্টক।

Popup Close

দিনটা মেয়েদের। না। শুধু মেয়েদের নয়, দিনটা পুরুষেরও। মেয়েদের সম্মান জানানো, তাদের লড়াইয়ের পাশে থাকা এমন নানা ক্ষেত্রেই নারী ও পুরুষের যৌথতায় নতুন ভোরের অপেক্ষায় থাকে প্রতি বছরের নারী দিবস। এই দিনকে কেন্দ্র করে নানা ভাবে সেজে ওঠে বিশ্বের নানা রেস্তরাঁ। কথাও মেয়েদের নানা স্মরণীয় থিমকে কেন্দ্র করে লড়াই চালানো হয়, আবার কোথাও বা পাত সাজে মেয়েদের জন্য বিশেষ উপায়ে।

লন্ডনের একটি কাফে যেমন মেয়েদের কথা ভেবে প্রতি বার ফ্রি বাফের আয়োজন করে থাকেন এমন বিশেষ দিন। আমেরিকায় রাস্তাঘাট সেজে ওঠে গোলাপী রঙের আলোয়। বেশ কিছু রেস্তরাঁ নিজেদের মেনুর সবচেয়ে দামি খাবারটা ওই দিন মেয়েদের জন্য রাখে বিনামূল্যে। এ ছাড়াও নানা সুযোগ-সুবিধার ঢালাও ব্যবস্থা থাকে বিভিন্ন ফুড কোর্টে।

এই সংস্কারে পিছিয়ে নেই শহর কলকাতাও। এ বছর তাই ৮ মার্চকে মনে রেখে এখানকার নানা রেস্তরাঁও সাজিয়েছে তাদের পসরা। ৪/এ, জেবিএস হ্যালডেন অ্যাভিনিউয়ের জে ডব্লিউ ম্যারিয়টের কথাই ধরা যাক। নারী দিবসে নিজেদের মেনুকে ঢেলে সাজিয়েছেন কর্তৃপক্ষ। গ্রিল করা চিকেন থেকে অ্যাসপারাগাস, কী নেই সেই তালিকায়! ভোজনরসিকদের কথা মাথায় রেখে দক্ষিণ থেকে উত্তর সারা ভারত ছেঁচে মেনু বেছেছেন তাঁরা। এতে যেমন কলকাত্তাইয়া কাতলা মাছের কালিয়া আছে, তেমনই আছে তড়কা, বং চিকেন বিরিয়ানি, মটন চেট্টিনাড় ইত্যাদি।

Advertisement



মিষ্টির বিভাগেও থাকছে নানা চমক। স্পঞ্জ কেক থেকে শুরু করে রিচ চকোলেট ট্রাফেল কেক, আম-জাম-আনারসের ফ্লেভারে নানা কেক ও ডেজার্ট দিয়ে সেজেছে মেনু। দামেও যোগ হচ্ছে নারী দিবসের অফার। ৮ মার্চ রেস্তরাঁয় কর-সহ মাত্র ১৩০০টাকার বাফেতেই মিলবে দুপুরের খাবার, ১৬৭৫ টাকার বিনিময়ে বাফে ডিনার। এটি অবশ্য পুরুষ-মহিলা নির্বিশেষ সকলের ক্ষেত্রেই বরাদ্দ।

শুধু তা-ই নয়, এদের স্পা সেন্টারেও এই দিন সব মাসাজের উপর ৩০ শতাংশ ছাড়ের বন্দোবস্ত থাকছে। তা হলে আর দেরি কেন?

আরও পড়ুন: ডায়েট, শরীরচর্চার পরেও এই সব নিয়ম না মানলে কিছুতেই ঝরবে না মেদ



অবশ্য জে ডব্লিউ ম্যারিয়টে খাওয়ার আগে সকালের জলখাবার বা সন্ধের টিফিন সেটা সারতে পারেন হোয়াটসঅ্যাপ কাফেতেও। নজরুল মঞ্চের বিপরীতে, ১২২এ সাদার্ন অ্যাভিনিউয়ের এই কাফেতেও আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ৮ মার্চ রাত ৮টা থেকে নানা পদের উপর থাকবে ছাড়। বিভিন্ন বিশেষ পদও সংযুক্ত হয়েছে মেনুর তালিকায়। দু’জনের খাওয়ার খরচও পড়বে করসহ ১৫০০ টাকা।

শুধু খাওয়াদাওয়াই নয়, বিনোদনের ডালিও ভরিয়ে রাখতে সে দিন সন্ধ্যায় হোয়াটসঅ্যাপ কাফেতে লাইভ পারফর্মান্স করবে সুফি গানের দল ‘জন্নত’। নারী দিবসে আপনার জীবনের প্রিয়তম নারীকে নিয়ে এসব জায়গাতেই না হয় কিছুটা সময় কাটালেন। ক্ষতি কী!



Tags:
International Womens' Dayআন্তর্জাতিক নারী দিবস Foods Recipies Kolkata's Restaurants
Something isn't right! Please refresh.

Advertisement