Advertisement
০২ মে ২০২৪
Youtube

কাঁদতে মন চাইছে, তবু কান্না আসছে না! সঙ্কটে সাহায্য করতে এ বার মাঠে নামছে ইউটিউব

এ বার থেকে চাইলে আপনি আপনার মনের ভাব অনুযায়ী ফিল্টার বাছাই করে গান শুনতে পারেন। হাসতে ইচ্ছে করলে হাসির গান, মন ভারাক্রান্ত হলে দুঃখের গানও শুনতে পারবেন এক ক্লিকেই।

আপনাকে কাঁদতে সাহায্য করবে ইউটিউব, কিন্তু কী ভাবে?

আপনাকে কাঁদতে সাহায্য করবে ইউটিউব, কিন্তু কী ভাবে? ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫৫
Share: Save:

ইউটিউব তাদের নিজস্ব মিউজ়িক অ্যাপে নিয়ে আসতে চলেছে নয়া সব ফিচার। এ বার থেকে চাইলে আপনি আপনার মনের ভাব অনুযায়ী ফিল্টার বাছাই করে গান শুনতে পারেন। ২০২০ সালে ইউটিউব নিয়ে এসেছিল কিছু বিশেষ ফিল্টার, যার মধ্যে ছিল ওয়ার্কআউট, ফোকাস, রিল্যাক্স, কমিউট, পডকাস্টের মতো কিছু ফিল্টার।

তবে এ বার ইউটিউব মনের ভাবের সঙ্গে যায় এমন সব ফিচার নিয়ে আসতে চলেছে। এই সব ফিচারের মধ্যে থাকবে ‘ক্রাই’, যেখানে সব দুঃখের গানগুলি লিস্টিং করা থাকবে। গ্রাহকরা যাতে তাঁদের ভাবাবেগের সঙ্গে আরও ভাল ভাবে গান উপভোগ করতে পারে, তার জন্যই এ রকম ফিচার আনছে ইউটিউব। এ ছাড়াও নতুন ফিচারগুলির মতো থাকবে রোম্যান্স, পার্টি, ফিল গুড, স্লিপের মতো বিকল্প। সুতরাং এক ক্লিকেই শুনতে পারেন মনের মতো গান। ইউটিউব ওয়েব আর অ্যাপ দুই ক্ষেত্রেই গ্রাহকরা এই নতুন ফিল্টারগুলি উপভোগ করতে পারবেন। তবে ঠিক কবে থেকে গ্রাহকরা এই সুবিধা পাবেন, সে বিষয়ে কোনও সঠিক তথ্য এখনও ইউটিউবের পক্ষ থেকে জানানো হয়নি।

গত মাসে ইউটিউব স্যাম্পলস নামে একটি নতুন ফিচার চালু করেছে। এই ফিচারটি সংক্ষিপ্ত গানের ভিডিয়ো বিভাগের একটি ব্যক্তিগত ফিড যা ব্যবহারকারীদের নতুন নতুন গানের সন্ধান পেতে সাহায্য করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Youtube New Feature
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE