দু’ঘণ্টার মধ্যে পি চিদম্বরমকে তদন্তকারী অফিসারের সামনে হাজিরা দেওয়ার নোটিস জারি করল সিবিআই। মঙ্গলবার মাঝরাতের ওই নোটিস মেনে সময়মতো হাজিরা না দিলে তাঁকে গ্রেফতার করা হবে কি না তা যদিও স্পষ্ট করেনি সিবিআই। তবে সন্ধ্যা থেকে আইএনএক্স মিডিয়ায় বিদেশি বিনিয়োগে অসঙ্গতির মামলায় চিদম্বরমকে গ্রেফতার করা হতে পারে বলে যে জল্পনা তৈরি হয়েছিল মঙ্গলবার মাঝরাতেও তা বজায় রাখল সিবিআই।

তাতে লেখা রয়েছে, নোটিস হাতে পাওয়ার দু’ঘণ্টার মধ্যে তদন্তের স্বার্থে চিদম্বরমকে সিবিআইয়ের তদন্তকারী অফিসারের সামনে হাজির হতে হবে।

আইএনএক্স মিডিয়ায় বিদেশি বিনিয়োগে অসঙ্গতির মামলায় আগাম জামিনের আর্জি খারিজ হতেই মঙ্গলবার চিদম্বরমের বাড়িতে পৌঁছে যায় সিবিআই। সিবিআই আধিকারিকদের ৬ সদস্যের একটি দল তাঁর দিল্লির বাড়িতে যায়। তবে কিছুক্ষণ পর তাঁরা বেরিয়ে যাওয়ার পর ইডির আধিকারিকরা হানা দেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর বাড়িতে। তবে চিদম্বরম বাড়িতে ছিলেন না। তারপরই ওই নোটিস। 

আইএনএক্স মিডিয়া মামলায় মঙ্গলবারই চিদম্বরমের আগাম জামিনের আর্জি খারিজ করেছে দিল্লি হাইকোর্ট। তার পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। চিদম্বরমের আইনজীবীরা দ্রুত শুনানির আর্জি জানিয়েছিলেন সুপ্রিম কোর্টে। কিন্তু দ্রুত শুনানির সেই আর্জি খারিজ করে দেয় শীর্ষ আদালত। বুধবার মামলা শুনবে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর বেঞ্চ। 

আরও পড়ুন: আইএনএক্স মিডিয়া মামলায় আগাম জামিনের আর্জি খারিজ, সুপ্রিম কোর্টের দ্বারস্থ চিদম্বরম

আরও পড়ুন: মিগের বয়স ৪৪, এত পুরোন গাড়িও কেউ চালায় না, রাজনাথের সামনেই মন্তব্য বায়ুসেনা প্রধানের