• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

'৩১ সেকেন্ডে' মাটিতে মিশে যাচ্ছে প্রাণীর দেহ, ভিডিয়ো দেখলে বদলে যেতে পারে জীবনদর্শন!

Wolf picture
মাটিতে মিশে যাচ্ছে প্রাণীর দেহ। ছবি: টুইটার থেকে নেওয়া।

সারা জীবনে কত কিছুর জন্য লড়াই করি আমরা। কিন্তু মৃত্যুর পর সবাইকে মাটিতে মিশে যেতে হবে। একটি ভিডিয়ো পোস্ট করে এমনই বার্তা দিতে চাইলেন এক ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী। ভিডিয়োতে দেখা যাচ্ছে, কী ভাবে একটি পশুর মৃতদেহ খেয়ে নিচ্ছে কয়েক হাজার পোকা।

ভিডিয়োটি পোস্ট করেছেন, ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসেস-এর কর্মী প্রবীণ কাসওয়ান। ভিডিয়োটি মাত্র ৩১ সেকেন্ডের। এটি একটি টাইমল্যাপস ভিডিয়ো। এই পদ্ধতিতে কোনও একটি নির্দিষ্ট জায়গায় ক্যামেরা ফোকাস করে রাখা হয়। রেকর্ড হওয়া দীর্ঘ ভিডিয়োকে স্বল্প সময়ের মধ্যে দেখানো হয়। ফলে কোনও ঘটনা ধীরে ঘটলেও টাইমল্যাপস ভিডিয়োর সাহায্যে কম সময়ে দেখানো সম্ভব।

প্রবীণের পোস্ট করা ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি শেয়াল জাতীয় প্রাণীর দেহ পড়ে রয়েছে মাটিতে। আর সেটি পোকায় খেয়ে নিচ্ছে। কী ভাবে প্রথমে প্রাণীর দেহটি পচে গিয়ে ফুলে উঠছে, তারপর সেটি খেয়ে প্রায় মাটির সঙ্গে মিশিয়ে দিচ্ছে হাজার হাজার পোকা, সেটাই ধরা পড়েছে ৩১ সেকেন্ডের টাইমল্যাপস ভিডিয়োতে।

আরও পড়ুন: শিবারাত্রি উপলক্ষে সমুদ্র তটে তৈরি হল সারি সারি শিবমূর্তি

ভিডিয়োটি প্রবীণ হোয়াটসঅ্যাপে পেয়েছেন বলে জানিয়েছেন। কোথাকার ভিডিয়ো, কবে রেকর্ড হয়েছে, সে সম্পর্কে কোনও তথ্য দেননি প্রবীণ। ভিডিয়োটি এদিন পোস্ট করার পর আধঘণ্টার মধ্যে প্রায় দু’ হাজার বার দেখা হয়েছে।

আরও পড়ুন: এই চোরের ‘সততা’ দেখলে চোর-সমাজ সম্পর্কে ধারণাটাই বদলে যাবে!

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন