• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বদলা নিতে হুমকি জওয়ানের বাবার

Aurangzeb
ঔরঙ্গজেব

সেনা জওয়ান ঔরঙ্গজেবের খুনিদের সরকার ৭২ ঘণ্টার মধ্যে শাস্তি না দিলে তিনিই পদক্ষেপ করবেন বলে জানিয়েছেন ওই জওয়ানের বাবা। এ দিকে আজ জঙ্গিদের হাতে বন্দি হওয়ার পরে ওই জওয়ানের একটি ভিডিয়ো ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জম্মুর পুঞ্চে মেন্ধরের বাসিন্দা ঔরঙ্গজেবের বাবা ও কাকাও কাজ করতেন সেনায়। তাঁর ভাইও সেনা জওয়ান। রাষ্ট্রীয় রাইফেলসের যে অভিযানে জঙ্গি নেতা সামির টাইগার নিহত হয় তাতে অংশ নিয়েছিলেন ঔরঙ্গজেব। বৃহস্পতিবার ইদের আগে বাড়ি ফেরার সময়ে তাঁকে দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান ও পুলওয়ামার মাঝামাঝি এলাকা থেকে অপহরণ করে জঙ্গিরা। পরে পুলওয়ামা থেকে তাঁর বুলেটবিদ্ধ দেহ উদ্ধার করা হয়।

গত কাল মেন্ধরে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় ঔরঙ্গজেবের শেষকৃত্য হয়। হাজির ছিলেন অস‌ংখ্য স্থানীয় বাসিন্দা। ‘শহিদ ঔরঙ্গজেব অমর রহে’ বলে স্লোগানও দেন তাঁরা। আজ নিহত জওয়ানের বাবা বলেন, ‘‘আমার ছেলে তার কর্তব্য করেছে। কিন্তু তার খুনিদের খুঁজতে সরকারের এত সময় লাগছে কেন? ৭২ ঘণ্টার মধ্যে সরকার পদক্ষেপ না করলে আমিই ব্যবস্থা করব।’’

তাঁর আক্ষেপ, ‘‘নরেন্দ্র মোদী সরকার আসার পরে কাশ্মীরের পরিস্থিতির উন্নতি হবে ভেবেছিলাম। কিন্তু কিছুই হল না। বিচ্ছিন্নতাবাদী আর অন্য যে সব নেতারা এখানে রাজনীতি করছে তাদের এখনই কাশ্মীর থেকে তাড়ানো উচিত। জঙ্গিদের বিরুদ্ধে পুরোদস্তুর অভিযান শুরু হওয়া উচিত।’’

এর মধ্যেই আজ ঔরঙ্গজেবের একটি ভিডিয়ো ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাতে দেখা যাচ্ছে বন্দি জওয়ানকে নানা প্রশ্ন করছে কয়েক জন জঙ্গি। সেনায় তিনি কী কাজ করতেন, কোন কোন অভিযানে অংশ নিয়েছিলেন তা জানতে চাইছে তারা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন