• সংবাদ সংস্থা  
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অসমে তৈরি হচ্ছে বিমানের হ্যাঙ্গারের মতো বিশাল কোয়রান্টিন সেন্টার

qurantine Centre
অসমে তৈরি হওয়া কোয়রান্টিন সেন্টার। ছবি টুইটার থেকে নেওয়া।

বিমানের হ্যাঙ্গারের মতো দেখতে বিশালাকার কোয়রান্টিন সেন্টার তৈরি করছে অসম সরকার। কোভিভ-১৯ এ আক্রান্ত  ব্যক্তিদের রাখা হবে সেই সেন্টারে। তৈরি হওয়া এই সেন্টারের ছবি বৃহস্পতিবার সকালে নিজের টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করেছেন অসমের মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।  

করোনা আক্রান্ত  ব্যক্তিদের পৃথকভাবে রাখার কথা প্রত্যেক রাজ্য সরকারকে জানিয়েছিল কেন্দ্র। তার পরই এই কেন্দ্র বানাতে উদ্যোগী হয় অসম সরকার। বিশালাকার এই সেন্টার দেখতে অনেকটা বিমানের হ্যাঙ্গারের(যেখানে বিমান রাখা হয়) মতো। ৭০০ ব্যক্তিকে এক সঙ্গে রাখা যাবে এই কোয়রান্টিন সেন্টারে। গুয়াহাটির সরুসোজাই স্পোর্টস কমপ্লেক্সে তৈরি করা হচ্ছে এই সেন্টার।

এই সেন্টার নিয়ে নিজের টুইটার হ্যান্ডলে অসমের মন্ত্রী লিখেছেন, ‘‘গুয়াহাটির সরুসোজাই স্পোর্টস কমপ্লেক্সে তৈরি করা হচ্ছে বিশাল কোয়রান্টিন সেন্টার। ৭০০ লোককে রাখা  যাবে এখানে। প্রস্তুতি কেমন চলছে, তা দেখতে আজ সকালে গিয়েছিলাম। এক সপ্তাহের মধ্যে তৈরি হয়ে যাবে এটি।’’ দেখুন সেই পোস্ট—

হিমন্তের পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, মাস্ক পরিহিত কর্মীরা কাজ করছেন সেখানে। দড়ি দিয়ে কাঠের স্ট্রাকচার বাঁধছেন তাঁরা।  প্রায় ২০০ চিকিৎসক থাকার মতো অ্যাপার্টমেন্টও ভাড়া করেছে সেখানকার সরকার। যদিও এখনও পর্যন্ত অসমে কোনও করোনা পজিটিভ রোগীর সন্ধান মেলেনি।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় ১ লক্ষ ৭০ হাজার কোটির প্যাকেজ কেন্দ্রের

আরও পড়ুন: করোনা আপডেট: বিশ্বে মৃত ২১ হাজার, দেশে আক্রান্ত বেড়ে ৬৫০

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন