• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হত্যার আগে সেনাকর্মী ঔরঙ্গজেবকে জেরা জঙ্গিদের, ভিডিয়ো ইন্টারনেটে

Aurangzeb
নিহত সেনাকর্মী ঔরঙ্গজেব।

হত্যার আগে কাশ্মীরের সেনাকর্মী ঔরঙ্গজেবকে জিজ্ঞাসাবাদ করেছিল জঙ্গিরা। সেই ছবি এসে  গেল ইন্টারনেটে।

মনে করা হচ্ছে, আতঙ্ক ছড়ানোর জন্যেই ভিডিয়োটি ইন্টারনেটে ছড়িয়ে দিয়েছে জঙ্গিরা। ইদের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য দিনকয়েকের ছুটি নিয়ে গত বৃহস্পতিবার নিজের গ্রাম সালানিতে যাচ্ছিলেন ৪৪রাষ্ট্রীয় রাইফেলসের কর্মী ঔরঙ্গজেব। ঠিক সেই সময় গাড়ি থামিয়ে তাঁকে তুলে নিয়ে যায় জঙ্গিরা।

মনে করা হচ্ছে, জঙ্গিরা হিজবুল মুজাহিদিনের সদস্য। শোপিয়ানে একাধিক জঙ্গিবিরোধী অভিযানে ঔরঙ্গজেবের যুক্ত থাকার বিষয়টি জঙ্গিদের অজানা ছিল না। পুলওয়ামার কালামপোরা এলাকা থেকে অপহরণের পর তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল ১০ কিলোমিটার দূরে জঙ্গল ঘেরা গুস্সু  এলাকায়। সেখানেই চলে জিজ্ঞাসাবাদ। তা ভিডিয়ো করা হয়েছিল মোবাইল ক্যামেরায়।

মাত্র সওয়া এক মিনিটের ভিডিয়োতে দেখা যাচ্ছে, ঔরঙ্গজেবের পরনে জিনস আর টি-শার্ট। মাটিতে বসিয়ে তাঁকে জেরা করা হচ্ছে।

আরও খবর: ‘ধর্মরক্ষায় গৌরীকে গুলি’, সিটের জেরায় স্বীকারোক্তি আততায়ীর

আরও খবর: সিসিটিভির ছবি দেখেই শুজাত বুখারি খুনে প্রথম গ্রেফতার

ভিডিয়োটি যে হত্যার আগেই তোলা হয়েছিল, তা নিয়ে সন্দেহ নেই পুলিশের। ভিডিয়োতে দেখা গিয়েছে, কোন-কোন সেনা অভিযানে ঔরঙ্গজেব যুক্ত ছিলেন, তা জানতে চাইছে জঙ্গিরা। জানতে চাওয়া হয়েছিল, এনকাউন্টারে সে কাউকে হত্যা করেছিল কিনা। সেনাবাহিনীতে তার পদ কী? এর পর হত্যা। ‘রাইজিং কাশ্মীর’ পত্রিকার সম্পাদক শুজাত বুখারি হত্যাকাণ্ডের ঘণ্টা কয়েকের মধ্যেই উদ্ধার হয় সেনাকর্মী ঔরঙ্গজেবের বুলেটবিদ্ধ দেহ।

চলতি সপ্তাহে কাশ্মীরে সেনা অভিযান বন্ধের মেয়াদ শেষ হচ্ছে। অনেকেই বলছেন, সেনা অভিযান বন্ধ থাকার সুযোগ নিয়েই একের পর এক হামলা চালাচ্ছে জঙ্গিবাহিনী।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন