• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রাজস্থান ও তামিলনাড়ুতে খোঁজ মিলল আরও ৪ করোনা-আক্রান্তের

corona scare
ছবি: পিটিআই।

নোভেল করোনাভাইরাসকে রুখতে রাজস্থানে চলছে লকডাইন। এর মোকাবিলায় বিপুল অঙ্কের আর্থিক প্যাকেজও ঘোষণা করেছে সে রাজ্যের সরকার। এই আবহেই শনিবার দু’জন নতুন করোনা-আক্রান্তের খোঁজ মিলল রাজস্থানে। অশোক গহলৌতের রাজ্যের পাশাপাশি তামিলনাড়ুতেও এ দিন আরও দু'জন আক্রান্ত হয়েছেন। এর ফলে রাজস্থান এবং তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল যথাক্রমে ৫০ ও ৩৮।

রাজস্থানের স্বাস্থ্য দফতর জানিয়েছে, ওই দুই করোনা-আক্রান্তের মধ্যে এক জন ভিলওয়াড়ার বাসিন্দা ২১ বছরের এক তরুণী এবং অন্য জন অজমেঢ়ের ২৩ বছরের এক তরুণ।

নোভেল করোনাভাইরাসের মোকাবিলায় এ দিনই রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত ২ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছেন। চলছে লকডাউনও। লকডাইনের বিধিনিষেধ মেনে চলার জন্য রাজ্যবাসীকে সচেতন করার প্রচেষ্টাও চলছে। তা সত্ত্বেও রাজ্যে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হলেন দু’জন।

আরও পড়ুন: ট্রেনেই আইসোলেশন ওয়ার্ড, করোনা রুখতে নয়া ভাবনা কেন্দ্রের

রাজস্থানের স্বাস্থ্য দফতরের কর্তারা জানিয়েছেন, ভিলওয়াড়াতেই রাজ্যের একাধিক করোনা-আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। তাঁরা আরও জানিয়েছেন, ওই তরুণ কিছু দিন আগে পঞ্জাবে গিয়েছিলেন। সেখান থেকেই তাঁর সংক্রমণ হয়েছে কি না, তা জানার চেষ্টা চলছে। আপাতত ওই দু’জন আক্রান্তেরই চিকিত্সা শুরু হয়েছে। রাজ্যে ৫০ জন আক্রান্তের মধ্যে ইতিমধ্যেই তিন জন সুস্থ হয়েছেন বলেও জানিয়েছে স্বাস্থ্য দফতর।

আরও পড়ুন: চশমা, মোবাইল, বাজারের থলে থেকেও হতে পারে করোনা সংক্রমণ, সাবধান হোন!

রাজস্থানের আক্রান্তদের বিদেশ সফরের রেকর্ড না থাকলেও, তামিলনাড়ুর আক্রান্তদের ক্ষেত্রে তা রয়েছে। তামিলনাড়ুর ন্যাশনাল হেল্থ মিশন জানিয়েছে, রাজ্যে যে দু’জন করোনা-আক্রান্তের খোঁজ মিলেছে, তাঁরা কিছু দিন আগেই বিদেশ থেকে ফিরেছেন। ৪৯ বছরের ওই দুই প্রৌঢ়ের এক জন ওয়েস্ট ইন্ডিজ থেকে এবং অন্য জন ব্রিটেন থেকে ফেরার পথে এশীয় অঞ্চলে ট্রানজিট ফ্লাইট ধরেছিলেন। ওই দুই ব্যক্তির মধ্যে এক জন ভেলোর এবং অন্য জন তঞ্জাবুর শহরের হাসপাতালে চিকিৎসাধীন। ইতিমধ্যেই তামিলনাড়ুতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এক জনের মৃত্যু হলেও সুস্থ হয়ে উঠেছেন দু’জন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন