• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দেশে করোনা-আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়ে গেল

Gfx
গ্রাফিক: শৌভিক দেবনাথ

লকডাউনের মধ্যেই আজ, সোমবার থেকে কিছু কিছু ক্ষেত্রে নিয়ন্ত্রণ শিথিল করেছে কেন্দ্রীয় এবং রাজ্য সরকার। কিন্তু এর মধ্যেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল ১৭ হাজার ৬০১-তে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক বলছে, গত ২৪ ঘণ্টায়  ১ হাজার ৩৩৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত সারা দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫৭৮ জনের।

করোনা সংক্রমণ সবচেয়ে ভয়াবহ আকার নিয়েছে মহারাষ্ট্রে। সেখানে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ২০৩ জন। মৃত্যু হয়েছে ২২৩ জনের। এর পরেই রয়েছে দিল্লি। সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ২০০৩ জন। এ ছাড়া গুজরাত (১৮৫১), রাজস্থান (১৪৭৮), তামিলনাড়ু (১৪৭৭), মধ্যপ্রদেশ (১৪৮৫), উত্তরপ্রদেশ (১১৭৬)-এও করোনা সংক্রমণের গ্রাফ হাজারের গণ্ডি ছাড়িয়ে এখন ঊর্ধ্বমুখী। তেলঙ্গানায় ৮৭৩ জন সংক্রমিত হয়েছেন। অন্ধ্রপ্রদেশে ৭২২ জন করোনা আক্রান্ত হয়েছেন। দেশে এখনও পর্যন্ত ২ হাজার ৮৪১ জন সুস্থও হয়ে উঠেছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসাব অনুযায়ী, এ পশ্চিমবঙ্গে ৩৩৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। যদিও নবান্ন জানাচ্ছে, এ রাজ্যে সক্রিয় করোনা রোগী রয়েছেন ২৪৫ জন। মৃত্যু হয়েছে ১২ জনের।

আরও পড়ুন: আজ থেকে কিছু ছাড়, তবে হটস্পটে কড়া নিয়মে সিল বহু পাড়া

এর মধ্যে অবশ্য কেরলের ছবিটা বেশ উজ্জ্বল। ৪০২ জন করোনা আক্রান্তের মধ্যে, ইতিমধ্যেই ২৭০ জন সুস্থ হয়ে উঠেছেন। জম্মু-কাশ্মীরে এখনও পর্যন্ত ৩৫০ জন করোনা আক্রান্ত ধরা পড়েছেন। মৃত্যু হয়েছে ৫ জনের।

আরও পড়ুন: সার্ক দেশে কেন ‘মন্থর’ করোনা? গবেষণার ডাক বিশ্ব ব্যাঙ্কের রিপোর্ট

গ্রাফিক: শৌভিক দেবনাথ

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন