• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দিল্লিতে করোনার তৃতীয় ঢেউ শুরু! আশঙ্কা ওড়ালেন না রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী

Delhi
এমনই ভিড় হয় দিল্লির তিলকনগর বাজারে। —ফাইল চিত্র

দ্বিতীয় ঢেউয়ের প্রসঙ্গ আগেই এসেছে। এ বার কি রাজধানীতে করোনার তৃতীয় ঢেউ? সম্ভাবনা উড়িয়ে দিলেন না দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। এক দিনে নতুন আক্রান্তের নয়া রেকর্ড হওয়ার পর মন্ত্রী বললেন, শুধু সম্ভাবনা নয়, ‘‘ইতিমধ্যেই তৃতীয় ঢেউ শুরুও হয়ে যেতে পারে।’’ যদিও আক্রান্তদের চিকিৎসার পর্যাপ্ত বন্দোবস্ত রাখা হয়েছে বলেও দাবি করেছেন সত্যেন্দ্র।

গত কয়েক দিন ধরেই দিল্লিতে ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ লাফিয়ে বাড়ছিল। বৃহস্পতিবার সেই সংখ্যা ছাপিয়ে যায় অতীতের সব রেকর্ড। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী এ দিন মোট নতুন আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬৭৩ জন। এই নিয়ে দু’বার সংক্রমণ নীচের দিকে গিয়ে আবার উপরে উঠতে শুরু করল। সেখান থেকেই তৃতীয় সংক্রমণের জল্পনা শুরু হয়।

এই নিয়ে এ দিন মন্ত্রী সত্যেন্দ্রকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "এখনই বলার সময় হয়নি যে, দিল্লিতে কোভিড-১৯ সংক্রমণের তৃতীয় ঢেউ শুরু হয়েছে। আরও এক সপ্তাহ অন্তত অপেক্ষা করতে হবে। তার পরেই নিশ্চিত করে বলা সম্ভব। আবার এটাও হতে পারে যে, ইতিমধ্যেই আমরা সংক্রমণের তৃতীয় ঢেউয়ের মধ্যে প্রবেশ করেছি।’’

আরও পড়ুন: গঠিত বিশেষজ্ঞ কমিটি, দেশের সবাই টিকা পাবেন, আশ্বাস প্রধানমন্ত্রীর

দিল্লিতেও প্রচুর দুর্গাপুজো হয়। সেই কারণে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে কি না, তা অবশ্য এখনই বলা সম্ভব নয় বলে জানিয়েছেন মন্ত্রী। এর পর নভেম্বর মাসে কালীপুজো ও দিওয়ালি এবং ছট পুজো রয়েছে। সেই বিষয়ে সাধারণ মানুষকে সাবধান থাকার আর্জি জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: চোখ খোলার চেষ্টা করছেন সৌমিত্র, দেওয়া হবে দ্বিতীয় দফার ডায়ালিসিস

নতুন সংক্রমণের প্রবণতার মোকাবিলায় তৈরি দিল্লি প্রশাসন, দাবি করেছেন মন্ত্রী। তিনি বলেন, ‘‘রাজ্যে করোনা রোগীদের চিকিৎসার জন্য মোট ১০ হাজার বেড রয়েছে। তার অর্ধেকর বেশি খালি। উৎসব ও শীতের মরসুমের আগে আমরা কৌশল বদল করেছি। আক্রান্তদের পরিবার এবং সংস্পর্শে আসা সবাইকেই কোভিড টেস্ট করানো হচ্ছে।’’

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন