• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুরীর রথে কি হাতির টান? চূড়ান্ত সিদ্ধান্ত আগামী সপ্তাহে

Puri rath yatra
করোনা-বিধি মেনে রথযাত্রা কী ভাবে করা সম্ভব, এ নিয়ে আগামী সপ্তাহে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নবীন পট্টনায়কের সরকার। —ফাইল চিত্র।

পুরীতে এ বছর যদি রথযাত্রা করতেই হয়, তবে যন্ত্রে বা হাতিদের দিয়ে, কিংবা তেমন কোনও বিকল্প পথে রথ টানার ব্যবস্থা করতে বলল ওড়িশা হাইকোর্ট। দু’টি জনস্বার্থ-আবেদনের উপরে রায় দিতে গিয়ে শনিবার এই পর্যবেক্ষণ জানিয়েছে প্রধান বিচারপতি মহম্মদ রফিক ও বিচারপতি বিশ্বজিৎ মোহান্তিকে নিয়ে গঠিত ডিভিশন বেঞ্চ। রথ ২৩ জুন। উল্টোরথ ১ জুলাই। কার্ফু জারি করেও সম্প্রতি স্নানযাত্রার সময়ে ভিড় ও গা-ঘেঁষাঘেঁষি ঠেকানো যায়নি। 

আবেদনকারীরা চেয়েছিলেন, রথযাত্রায় করোনা সংক্রমণ রোখার কেন্দ্রীয় বিধি মানার জন্য রাজ্যকে লিখিত নির্দেশ দিক আদালত। কিন্তু আদালত লিখিত আদেশ না-দিয়ে পর্যবেক্ষণ বা পরামর্শ জানিয়েছে। 

পুরীতে এ বার আদৌ কি হবে রথযাত্রা? রথের রশিতে কি পড়বে হাতির টান? কিংবা যন্ত্রযানের টানে এগোবে জগন্নাথ-বলরাম-সুভদ্রার ভারী তিনটি কাঠের রথ? রাজ্যের অ্যাডভোকেট জেনারেল আদালতকে এ দিন জানান, অতিমারির মধ্যে দূরত্ববিধি মানার বিষয়ে রাজ্য সরকার সজাগ রয়েছে। করোনা-বিধি মেনে রথযাত্রা কী ভাবে করা সম্ভব, এ নিয়ে আগামী সপ্তাহে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নবীন পট্টনায়কের সরকার।

আরও পড়ুন: কোভিড দেখিয়ে দিল সমানাধিকার বহু দূরের স্বপ্ন, মন্তব্য বম্বে হাইকোর্টের

আরও পড়ুন: আচমকা স্বাদ চলে যাওয়া, গন্ধ না পাওয়াও করোনার লক্ষণ, জানাল কেন্দ্র

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন