• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

১ জুন থেকে চালু হচ্ছে ২০০ নন-এসি ট্রেন, জানাল রেল

Train
ছবি: সংগৃহীত।

শ্রমিক স্পেশাল চলছে। নির্দিষ্ট কয়েকটি রুটে চলছে যাত্রিবাহী ট্রেনও। এ বার ১ জুন থেকে ২০০ যাত্রিবাহী ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল রেল। তবে আপাতত শুধু নন-এসি ট্রেন চালু হবে। খুব শীঘ্রই এই ট্রেনগুলির গন্তব্য নিয়ে সবিস্তার তথ্য এবং অনলাইন বুকিংয়ের বিষয়ে বিজ্ঞপ্তি দেওয়া হবে বলে জানাল ভারতীয় রেল। ফলে অনেকেই যাঁরা ভিন রাজ্যে এখনও আটকে আছেন, তাঁরা এই সব ট্রেনে ফিরতে পারবেন বলেই মনে করা হচ্ছে।

গত ১২ মে তৃতীয় দফার লকডাউনের মধ্যেই কয়েকটি নির্দিষ্ট রুটে ১৫ জোড়া ট্রেন চালানো শুরু করেছে রেল। তবে টিকিট বুকিং চলছে শুধুমাত্র অনলাইনে। মঙ্গলবার রেলের তরফে জানানো হয়েছে, ১ জুন থেকে সেই যাত্রিবাহী ট্রেনের সংখ্যা বাড়িয়ে করা হচ্ছে ২০০। অর্থাৎ ১ জুন থেকে প্রতি দিন ২০০টি করে ট্রেন চলবে। তবে রেলের ঘোষণায় জানানো হয়েছে, আপাতত এসি ট্রেন নয়, শুধুমাত্র নন-এসি ট্রেনই চলবে। কবে থেকে অনলাইনে টিকিট বুকিং শুরু হবে, কোন কোন রুটে ট্রেন চালানো হবে, সে বিষয়ে পরে বিজ্ঞপ্তি দেওয়া হবে বলে জানিয়েছে রেল।

কয়েক দিন আগেই ৩০ জুন পর্যন্ত সমস্ত টিকিট বাতিলের ঘোষণা করেছিল রেল। সেই সব টিকিটের পুরো টাকাও ফেরত দেওয়ার কথা জানানো হয়েছিল। এখন নতুন এই ট্রেনগুলির সময়সূচি এবং গন্তব্যেও অনেক রদবদল হবে। তা ছাড়া নির্ধারিত ট্রেনগুলি চলবে না। তাই এ বার এই ট্রেনের জন্য নতুন করে টিকিট কাটতে হবে যাত্রীদের।

আরও পড়ুন: পাশে আছি, মমতাকে ফোন করে সব রকম সাহায্যের আশ্বাস অমিতের

আরও পড়ুন: গন্তব্য রাজ্যের অনুমতি না নিয়েই শ্রমিক স্পেশ্যাল ট্রেন চালানোর সিদ্ধান্ত রেলের

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন