• সংবাদ সংস্থা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আজ থেকে মিলবে কাউন্টারে টিকিট

Train
ছবি রয়টার্স।

কাউন্টার থেকেও ট্রেনের টিকিট বিক্রি শুরু করার সিদ্ধান্ত নিল রেল। এ দিন রেল জানিয়েছে, আগামিকাল থেকে বিভিন্ন স্টেশন ও বিভিন্ন এলাকার সাধারণ পরিষেবা কেন্দ্রে (কমন সার্ভিস সেন্টার) টিকিট বিক্রি শুরু হবে।

১ জুন থেকে দেশে ২০০টি বাতানুকূল নয় এমন ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। আজ সকাল দশটা থেকে সেই ট্রেনগুলির জন্য আইআরসিটিসি-র ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন বুকিংও শুরু হয়েছে। রেলমন্ত্রী পীযূষ গয়াল বলেন, ‘‘আগামিকাল থেকে গোটা দেশে ১ লক্ষ ৭০ হাজার কমন সার্ভিস সেন্টার ও কিছু স্টেশনে টিকিট বিক্রি শুরু করা হবে। ভিড় না হওয়া নিশ্চিত করতে নির্দিষ্ট বিধি তৈরি করা হচ্ছে।’’ কয়েক দিনে আরও ট্রেন চালানোর কথা ঘোষণা হবে বলে জানান রেলমন্ত্রী। 

আজ যে ট্রেনগুলির বুকিং শুরু হয়েছে তার মধ্যে হাওড়া ও কলকাতার কয়েকটি ট্রেনও রয়েছে। সেগুলি হল অমৃতসর-কলকাতা এক্সপ্রেস, হাওড়া-সেকেন্দরাবাদ ফলকনুমা এক্সপ্রেস, হাওড়া-মুম্বই সিএসটি মেল, আমদাবাদ-হাওড়া এক্সপ্রেস, দিল্লি-আলিপুরদুয়ার মহানন্দা এক্সপ্রেস, হাওড়া-বিকানের এক্সপ্রেস, হাওড়া-নয়াদিল্লি পূর্বা এক্সপ্রেস, হাওড়া-যশবন্তপুর দুরন্ত এক্সপ্রেস, শিয়ালদহ-পুরী দুরন্ত এক্সপ্রেস, শালিমার-পটনা এক্সপ্রেস, হাওড়া-ভুবনেশ্বর জনশতাব্দী এক্সপ্রেস, হাওড়া-পটনা জনশতাব্দী এক্সপ্রেস ও হাওড়া-বারবিল জনশতাব্দী এক্সপ্রেস। 

আরও পড়ুন: বিমানের ভাড়া বেঁধে দিল কেন্দ্র

এই ট্রেনগুলির ক্ষেত্রে আরএসি ও ওয়েটিং লিস্ট থাকবে। তবে ওয়েটিং লিস্টে নাম রয়েছে, এমন যাত্রীদের উঠতে দেওয়া হবে না। অন্য দিকে রাজধানী এক্সপ্রেসের রুটে চলা বিশেষ ট্রেনের টিকিট বেআইনি ভাবে বিক্রির অভিযোগে আইআরসিটিসি-র ৮ এজেন্ট-সহ ১৪ জনকে গ্রেফতার করেছে আরপিএফ। তাদের থেকে ৬ লক্ষ ৩৬ হাজার টাকা মূল্যের টিকিট উদ্ধার করা হয়েছে।         

আরও পড়ুন: লকডাউন মানা নিয়ে কড়া চিঠি কেন্দ্রের

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন