• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লকডাউনের সময়সীমা বাড়ানোর খবর ভুয়ো, জানাল কেন্দ্র

lockdown
ছবি: এএফপি।

করোনা সংক্রমণ রুখতে লকডাউনের সময়সীমা বাড়ানোর কোনও পরিকল্পনা এখনই কেন্দ্রের নেই। এ বিষয়ে যাবতীয় খবরই ভুয়ো। সোমবার এমনটাই জানিয়ে দিল কেন্দ্র।

করোনাভাইরাসের মোকাবিলায় দেশ জুড়ে চলছে ২১ দিনের লকডাউন। কিন্তু, তা সত্ত্বেও কমানো যাচ্ছে না করোনা আক্রান্তের সংখ্যা। এই আবহে জোর গুজব, ২১ দিন পরে লকডাউনের সময় শেষ হয়ে গেলে হয়তো ফের নতুন করে তা জারি করা হতে পারে। এ নিয়ে সংবাদমাধ্যমেও শুরু হয়েছে চর্চা। তবে সে সবই উড়িয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার।

এ দিন সকালে কেন্দ্রের ক্যাবিনেট সচিব রাজীব গৌবা বলেন, “আমি এ ধরনের মিডিয়া রিপোর্ট দেখে অবাক হচ্ছি। লকডাউনের সময়সীমা বাড়ানোর কোনও পরিকল্পনাই নেই।” সংবাদ সংস্থা পিটিআই সূত্রেও একই ইঙ্গিত মিলেছে।

আরও পড়ুন: করোনায় রাজ্যে দ্বিতীয় মৃত্যু, এ বার কালিম্পঙে মৃত ৪৪ বছরের মহিলা

দেশে নোভেল করোনাভাইরাসের সংক্রমণ রুখতে ২৪ মার্চ, মঙ্গলবার থেকে দেশ জুড়ে তিন সপ্তাহের লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তা চলবে আগামী ১৪ এপ্রিল রাত ১২টা পর্যন্ত। তবে লকডাউনের বিধিনিষেধ সত্ত্বেও দেশে করোনা-আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০২৪-এ। ইতিমধ্যেই এতে আক্রান্ত হয়ে ২৭ জনের মৃত্যুও হয়েছে। এই পরিস্থিতিতে জোর জল্পনা, হয়তো লকডাউনের সময় বাড়ানো হতে পারে। তবে এ দিন সে সব জল্পনাই গুজব বলে দাবি করেছে মোদী সরকার। 

আরও পড়ুন: ফিরতেই হবে! দিল্লি থেকে ২০০ কিমি হেঁটে মাঝপথেই মৃত্যু

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন