• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ২ হাজার, মৃত্যু ৫৩ জনের

Map
গ্রাফিক: শৌভিক দেবনাথ

লকডাউন চলছে। এর মধ্যেও দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। ইতিমধ্যেই ওই রোগে আক্রান্ত হয়েছেন মোট ২০৬৯ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বুধবার রাত পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ছিল ১৮৩৪ জন। বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, আক্রান্তের সংখ্যা এখন ২০৬৯ জন। অর্থাৎ  ২৩৫ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। এ দিন আরও ৯ জনের মৃত্যুও হয়েছে। ফলে এখনও পর্যন্ত গোটা দেশে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৩।  তবে আশার কথা, এর মধ্যেই চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ১৫৫ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী, আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে ৩৩৫ জন করোনায় সংক্রমিত হয়েছেন। মৃত্যুও হয়েছে ১৩ জনের। দ্বিতীয় স্থানে রয়েছে কেরল। সেখানে ২৬৫ জন আক্রান্ত হয়েছেন। এর পরে যথাক্রমে রয়েছে তামিলনাড়ু (২৩৪),  দিল্লি (২১৯),  উত্তরপ্রদেশ (১১৩)-এর মতো রাজ্য। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ৫৩। মৃত্যু হয়েছে তিন জনের। সুস্থ হয়ে উঠেছেন ছ’জন।

 

এর মধ্যেই উদ্বেগ বাড়িয়ে দিয়েছে মুম্বইয়ের ধারাভি বস্তিতে এক করোনা আক্রান্তের মৃত্যু। তিনি যে বাড়িতে থাকতেন, তা সিল করে দেওয়া হয়েছে। তাঁর পরিবারের সাত জনকে কোয়রান্টিনে পাঠানো হয়েছে। দিল্লির নিজামউদ্দিনের তাবলিঘি জামাতে যোগদানকারীদের নিয়েও আশঙ্কা তৈরি হয়েছে।

 

আরও পড়ুন: ইনদওরে স্ক্রিনিংয়ে গিয়ে জনরোষের শিকার স্বাস্থ্যকর্মীরা, জখম ২ চিকিৎসক​

গ্রাফিক: শৌভিক দেবনাথ

অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন