তিনি পাইলট। বিমানের ক্যাপ্টেন। তাঁর যাবতীয় কাজ অধস্তন ক্রু-রা না করলে করবেটা কে! সেটাই নিয়ম মনে করে উড়ান নিয়ে আকাশে ওড়ার আগে খাওয়াদাওয়া শেষ করে এক জন ক্রু-কে তাঁর লাঞ্চবক্স ধুয়ে দিতে বলেছিলেন এয়ার ইন্ডিয়ার এক পাইলট! নারাজ ক্রু পাল্টা জবাব দেন ক্যাপ্টেনকে। শুরু হয়ে যায় তুমুল বাগবিতণ্ডা। দু'জনকেই সাসপেন্ড করা হয়েছে।

বেঙ্গালুরু থেকে উড়ে এয়ার ইন্ডিয়ার বিমানটির যাওয়ার কথা ছিল দিল্লিতে। যাত্রীরা প্রায় সকলেই উঠে গিয়েছিলেন বিমানে। কিন্তু পাইলটের (ক্যাপ্টেন) দুপুরের খাওয়া তখনও শেষ হয়নি। খাওয়া শেষ হতেই বিমানের এক ক্রু-কে তাঁর লাঞ্চবক্স ধুয়ে দিতে বললেন পাইলট। নির্দেশ। শুনেই চটে গেলেন সেই ক্রু। বললেন, ওই কাজ তিনি করতে পারবেন না।

এর পরেই দু'জনের মধ্যে শুরু হয়ে যায় তুমুল বাগবিতণ্ডা। সেই বিতণ্ডা চলে প্রায় এক ঘণ্টা। যা রীতিমতো অস্বস্তিকর হয়ে ওঠে যাত্রীদের কাছে। তাঁরাও নালিশ জানান এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের কাছে।

আরও পড়ুন- জল চেয়ে রোজা ভাঙার খাবার পেলেন বিমানসেবিকার কাছে​

আরও পড়ুন- ‘প্রতিদিন যৌনমিলনের প্রয়োজন হয় না?’ মহিলা পাইলটকে প্রশ্ন ক্যাপ্টেনের, যৌন হেনস্থার অভিযোগ​

এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে ওই পাইলটকে। সাসপেন্ড করা হয়েছে সংশ্লিষ্ট ক্রু-কেও। তাঁর কাছ থেকেও জবাবদিহি চাওয়া হবে সে দিনের ঘটনার জন্য। ঘটনাটি জানানো হয়েছে ডাইরেক্টরেট অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)-কেও।