প্রাইভেট জেট পাঠিয়ে টিউমার আক্রান্ত শিশুকে দিল্লি উড়িয়ে আনলেন প্রিয়ঙ্কা
এইমসের মতো হাসপাতালে চিকিত্সা করানোর আর্থিক সামর্থ্য ছিল না মেয়েটির মা-বাবার। এদিক ওদিক ঘোরাঘুরি করেও সাহায্য জোগাড় করে উঠতে পারেননি তাঁরা।
jet

বিমানে অসুস্থ শিশুকে নিয়ে আজহারউদ্দিনের এই ছবি সামনে এসেছে। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

প্রাইভেট জেট পাঠিয়ে অসুস্থ শিশুকে উত্তরপ্রদেশ থেকে তুলে আনালেন প্রিয়ঙ্কা গাঁধী বঢরা। তার চিকিত্সার ব্যবস্থা করে দিলেন দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউটস অব মেডিক্যাল সায়েন্সেস (এইমস)-এ।

জানা গিয়েছে, টিউমার আক্রান্ত ওই শিশুটির বয়স আড়াই বছর। প্রয়াগরাজের (ইলাহাবাদ) কমলা নেহরু হাসপাতালে এতদিন চিকিৎসা চলছিল তার। কিন্তু সম্প্রতি পরিস্থিতির অবনতি হতে শুরু করলে হাত তুলে নেন চিকিৎসকেরা। উন্নত চিকিৎসা পরিষেবার জন্য শিশুটিকে দিল্লির এইমসে সরিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

কিন্তু এইমসের মতো হাসপাতালে চিকিত্সা করানোর আর্থিক সামর্থ্য ছিল না মেয়েটির মা-বাবার। এদিক ওদিক ঘোরাঘুরি করেও সাহায্য জোগাড় করে উঠতে পারেননি তাঁরা। শুক্রবার স্থানীয় লোকজন মারফত বিষয়টি উত্তরপ্রদেশের কংগ্রেস নেতা রাজীব শুক্লর কানে পৌঁছলে, সরাসরি প্রিয়ঙ্কা গাঁধীর দ্বারস্থ হন তিনি।

খবর পেয়ে আর দেরি করেননি প্রিয়ঙ্কা। গতকাল রাতেই একটি প্রাইভেট জেটের ব্যবস্থা করে দেন তিনি। কথা বলে রাখেন এইমসেও। সেই সঙ্গে দলের নেতা রাজীব শুক্ল, হার্দিক পটেল এবং মহম্মদ আজহারউদ্দিনকে শিশুটিকে নিরাপদে উড়িয়ে আনতে নির্দেশ দেন। সদলবলে তাঁরাই শিশুটিকে এইমসে পৌঁছে দেন।

আরও পড়ুন: বসিরহাটের মানুষ দাঙ্গা করেননি, দুর্বৃত্ত ঢুকিয়ে করানো হয়েছে: মমতা​

আরও পড়ুন: হল না ১০০ শতাংশ, নির্বিঘ্নে ভোট করানোই এখন চ্যালেঞ্জ কমিশনের​

বিষয়টি নিয়ে প্রশ্ন করলে এ দিন কংগ্রেস নেতা জিতেন্দ্র তিওয়ারি সংবাদমাধ্যমকে জানান, প্রিয়ঙ্কা ব্যক্তিগত ভাবে শিশুটির চিকিত্সার দায়িত্ব নিয়েছেন। তবে সদ্য পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্বে আসা প্রিয়ঙ্কা এ নিয়ে কোনও মন্তব্য করেননি।

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত