শোকে ডুবে যাওয়া এক পরিবারকে সান্ত্বনা দিচ্ছে একটি হনুমান! কান্নায় ভেঙে পড়া এক মহিলার মাথায় হাত বুলিয়ে দিতেও দেখা গেল তাকে। সম্প্রতি এমনই এক ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল দুনিয়ায়।

কর্নাটকে গদগ জেলার নারগুন্ড গ্রামে গত ১৫ এপ্রিল দেবেন্দ্রাপ্পা কুমারের (৮০) মৃত্যু হয়। পরিজনদের কান্নার শব্দে সেখানে হাজির হয় একটি হনুমান। ভিডিয়োতে দেখা যাচ্ছে, শোকে ভেঙে পড়া পরিবার, আত্মীয়দের মাঝে হাজির হয়ে সেখানেই বসে পড়ে সে। এক মহিলার মাথায়, কাঁধে হাত বুলিয়ে সান্ত্বনা দিতে দেখা যায় তাকে। সাধারণত হনুমান দেখলে মানুষের মধ্যে যে ভয় দেখা যায়, এখানে তেমন কোনও ছবিই নজরে পড়েনি। বরং হনুমানের উপস্থিতি শোকার্তদের যেন বাড়তি সান্ত্বনা দিচ্ছে।

ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই দ্রুত ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ওই এলাকার মানুষের দাবি, হনুমানটি এর আগেও আশেপাশে কারও মৃত্যু হলে সেখানে পৌঁছেছে। মৃতের পরিবার-পরিজনদের এ ভাবেই সান্ত্বনা দিয়ে যায় সে।

 

আরও পড়ুন : গোরিলাদের সেলফি! ভাইরাল ছবি

আরও পড়ুন : খাঁচায় হাত ঢুকিয়ে সিংহকে আদর করার পরিণতি!

নারগুন্ড গ্রামের বাসিন্দা পরমেশ্বর নায়েক জানালেন, এখন এলাকায় কারও মৃত্যু হলে তাঁরা হনুমানটির আসার অপেক্ষা করেন। তাঁরা মনে করেন, ওই হনুমানটি না এলে শেষযাত্রার কাজ যেন সম্পূর্ণ মনে হয় না।