• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মুম্বইয়ের শপিং মলে বিধ্বংসী আগুন, আহত ২ দমকলকর্মী, সরানো হল ৩৫০০ জনকে

mumbai fire
সিটি মলে আগুন নেভানোর কাজ করছে দমকল। ছবি টুইটার থেকে নেওয়া।

মুম্বইয়ের একটি অভিজাত শপিং মলে বৃহস্পতিবার রাতে আগুন লাগে। নাগপাড়া এলাকার সিটি সেন্টার মলের সেই বিধ্বংসী আগুন শুক্রবার সকালেও নিয়ন্ত্রণে আসেনি। আগুন নেভানোর কাজ করতে গিয়ে আহত হয়েছেন ২ দমকলকর্মী। ওই মল সংলগ্ন বহুতলের বাসিন্দাদেরও সরিয়ে আনা হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, সিটি সেন্টার মলে প্রথম আগুন দেখা গিয়েছিল বৃহস্পতিবার রাত ৯টা নাগাদ। ওই সময় মলের একটি দোকানে আগুন লাগে। তার পর তা মলের দ্বিতীয় ও তৃতীয় তলে ছড়িয়ে পড়ে। আগুনের মাত্রা বাড়তেই রাত ২টো ৪০ মিনিট নাগাদ খবর যায় দমকলে। তত ক্ষণে আগুন বিধ্বংসী আকার নিয়েছে। দমকলের বিশাল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণের কাজ চালাচ্ছে। দমকলের ২৪টি ইঞ্জিন, ১৬টি জাম্বো ট্যাঙ্ক নিয়ে প্রায় ২৫০ জন দমকলকর্মী আগুন নেভানোর কাজ করছেন। সেই কাজ করতে গিয়ে আহত হয়েছেন ২ দমকলকর্মী। চিকিৎসার জন্য তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পরিস্থিতি সামলাতে নিয়ন্ত্রণ করা হয়েছে মল সংলগ্ন এলাকার যান চলাচল।

ওই মলের পাশেই রয়েছে ৫৫ তলার অর্কিড এনক্লেভ বিল্ডিং। নিরাপত্তার কথা মাথায় রেখে সেখানকার বাসিন্দাদের বার করে আনা হয়েছে। জানা গিয়েছে, পুলিশের সহায়তায় দমকলকর্মীরা সেখানকার প্রায় সাড়ে ৩ হাজার বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে গিয়েছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন