• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হামলার খবর পেয়ে মোদী কিছু খাননি, কংগ্রেসের অভিযোগ মিথ্যা, পাল্টা দাবি বিজেপির

modi
নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

পুলওয়ামায় হামলার খবর শোনার পর কিছু মুখে তোলেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেসের তোলা অভিযোগের ভিত্তিতে পাল্টা এমনটাই দাবি করল বিজেপি।

কংগ্রেস অভিযোগ তোলে, পুলওয়ামায় সিআরপি জওয়ানদের উপর যখন জঙ্গি হামলা হয়, সে সময় নৈনিতালে জিম করবেট জাতীয় উদ্যানে তথ্যচিত্রের শুটিংয়ে ব্যস্ত ছিলেন মোদী। শুধু ব্যস্ত থাকাই নয়, রামনগরের সরকারি অতিথিশালায় বসে রীতিমতো চা-পকোড়া আড্ডায় মেতেছিলেন তিনি। স্থানীয় সংবাদপত্রে মোদীর কর্মসূচি সবিস্তারে প্রকাশিত হওয়ার পরেই সেটাকে হাতিয়ার করে তীব্র আক্রমণে নামে কংগ্রেস।  

এ বার প্রধানমন্ত্রীর সফরের পুঙ্খানুপুঙ্খ বিবরণ প্রকাশ করে কংগ্রেসের বিরুদ্ধে পাল্টা আক্রমণে নেমেছে বিজেপি। সরকারি সূত্রে প্রকাশিত সেই বিবরণে বলা হয়েছে, মোদী সকাল ৭টায় দিল্লি থেকে দেহরাদূনের উদ্দেশে রওনা দেন। খারাপ আবহাওয়ার জন্য সেখানে চার ঘণ্টা আটকে থাকতে হয়। প্রায় ১১.১৫ নাগাদ জিম করবেট জাতীয় উদ্যানে যান মোদী। সেখানে ঘণ্টা তিনেক সময় কাটান।

আরও পড়ুন: পুলওয়ামা হামলার খবর পেয়েও মোদী ব্যস্ত ছিলেন তথ্যচিত্রে! অভিযোগ কংগ্রেসের

ওই সূত্রের দাবি, জিম করবেটে টাইগার সাফারি, ইকো-ট্যুরিজিম জোন এবং রেসকিউ সেন্টারের উদ্বোধন করেন মোদী। তার পর কালাগড় থেকে নৌকায় চড়ে ঢিকালায় যান। জঙ্গল পরিদর্শন করেন। বিকেল ৩টে নাগাদ রুদ্রপুরে মোদীর জনসভা ছিল। কিন্তু খারাপ আবহওয়া এবং পুলওয়ামার হামলার জন্য তা বাতিল হয়ে যায়। পুলওয়ামার হামলার খবর মোদীর কানে পৌঁছতেই তিনি জাতীয় নিরাপত্তা উপদেষ্টা, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এবং জম্মু-কাশ্মীরের রাজ্যপালের সঙ্গে এ বিষয়ে আলাপ-আলোচনা চালান।  

ভারতের অস্ত্রভাণ্ডার সম্পর্কে কতটা জানেন, পরখ করে নিন জ্ঞানভাণ্ডার

আরও পড়ুন: কাশ্মীরিদের ওপর হামলা বন্ধে ব্যবস্থা নিন, কেন্দ্র ও ১১ রাজ্যকে নির্দেশ সুপ্রিম কোর্টের

 

ওই সূত্রের আরও দাবি, রামনগরের অতিথিশালায় পৌঁছে মোদী ফের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এবং জম্মু-কাশ্মীরের রাজ্যপালের সঙ্গে কথা বলেন। শুধু তাই নয়, কংগ্রেস যে অভিযোগ তুলেছে মোদী পুলওয়ামা হামলার সময় আড্ডায় মশগুল ছিলেন, সেটা সম্পূর্ণ ভিত্তিহীন এবং অসত্য। সূত্রের দাবি, হামলার খবর শোনার পরে মোদী কিছুই দাঁতে কাটেননি! বিন্দুমাত্র দেরি না করে ৭টায় রামনগর ছেড়ে দিল্লির উদ্দেশে উড়ে যান।

কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, “ক্ষমতার লালসায় প্রধানমন্ত্রী রাজধর্ম ভুলে গিয়েছেন।” নিজেকে এক জন জাতীয়তাবাদী হিসাবে দাবি করা সেই প্রধানমন্ত্রী জঙ্গি হানার খবর পাওয়ার পরেও কী ভাবে শুটিংয়ে ব্যস্ত থাকলেন, তা নিয়ে কটাক্ষ করেছেন সুরজেওয়ালা।

 

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদেরদেশবিভাগে ক্লিক করুন।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন