• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রোজগারের সম্মান কত দিন অস্বীকার করবে মোদী সরকার? তির রাহুল গাঁধীর

Rahul Gandhi
মোদী সরকারকে ফের আক্রমণ রাহুল গাঁধীর। ছবি: সংগৃহীত।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭০তম জন্মদিনে ফের তাঁর সরকারকে তীব্র আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গাঁধী। এ বার দেশের যুব সম্প্রদায়ের মধ্যে বেকারত্বের বাড়বাড়ন্ত নিয়ে। রাহুলের মতে, রোজগার আসলে মর্যাদার সমতুল। সেই মর্যাদা থেকে মোদী সরকার আর কত দিন যুব সম্প্রদায়কে বঞ্চিত রাখবে? সেই সম্মান দিতে অস্বীকার করবে? প্রধানমন্ত্রীর নামোল্লেখ না করে তাঁর দিকে প্রশ্নবাণ রাহুলের।

বিজেপি-সহ বিভিন্ন রাজনৈতিক নেতা-নেত্রীরা যে দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে তাঁকে শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিচ্ছেন, সে দিনই দেশ জুড়ে জাতীয় বেকারত্ব দিবস পালনের আহ্বান করেছেন যুবসমাজের বহু প্রতিনিধি। ফলে মোদীর জন্মদিনের হইহুল্লোড়ের মাঝেও ট্রেন্ডিং হয়েছে বেকারত্ব-হ্যাশট্যাগ। এই সুযোগের সদ্ব্যবহার করতে ছাড়েননি বিরোধী নেতা রাহুল। বৃহস্পতিবার নিজের টুইটার হ্যান্ডল থেকে মোদীর বিরুদ্ধে আক্রমণ শানানোর সময় তাতে একটি মিডিয়া রিপোর্টও জুড়ে দিয়েছেন তিনি। ওই রিপোর্টের দাবি, সরকারি পোর্টালে চাকরির আবেদনের সংখ্যা ছাড়িয়েছে এক কোটিরও বেশি। তবে দেশে চাকরি রয়েছে মাত্র ১ লক্ষ ৭৭ হাজার।

ওই রিপোর্টকে হাতিয়ার করেই এ দিন মোদী সরকারকে বেকারত্ব নিয়ে বিঁধেছেন রাহুল। কেন্দ্রের বিজেপি সরকারকে লক্ষ্য করে তাঁর দাবি, “এই (চাকরির অভাব) কারণের জন্যই দেশের যুব সম্প্রদায় আজ জাতীয় বেকারত্ব দিবস পালন করতে বাধ্য হয়েছে।” সেই সঙ্গে কর্মসংস্থানের সঙ্গে মর্যাদার সম্পর্ক জুড়ে দিয়ে তাঁর মন্তব্য, “রোজগার সম্মান। সরকার আর কত দিন (যুবসমাজকে) সেই সম্মান দিতে অস্বীকার করবে?”

করোনা-পরিস্থিতির মোকাবিলায় মোদী সরকার গত মার্চে লকডাউন ঘোষণা করার পর থেকেই বেকারত্ব-সহ বিভিন্ন বিষয়ে কেন্দ্রের নীতির সমালোচনা করে এসেছেন রাহুল গাঁধী। মোদী সরকারের ভুল নীতির কারণেই যে দেশের অর্থনীতির বেহাল দশা, সে অভিযোগও তুলেছেন তিনি। এ দিন সেই ধারাবাহিক আক্রমণে আরও একটি পর্ব জুড়লেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। 

আরও পড়ুন: ৩৩ শতাংশ দিল্লিবাসীর দেহে মিলেছে কোভিডের অ্যান্টিবডি, দাবি সেরো-সমীক্ষায়

আরও পড়ুন: চিনা নজরদারির তদন্ত-রিপোর্ট ৩০ দিনেই, জানালেন বিদেশমন্ত্রী

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন