• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিজেপিতে যোগ সাইনার, দিল্লিতে প্রচারে নামানোর পরিকল্পনা দলের

Saina Nehwal
ছবি: পিটিআই।

বিজেপিতে নাম লেখালেন অলিম্পিক পদকজয়ী ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়াল। 

লোকসভা ভোটের আগে বিজেপিতে যোগদান করে দিল্লি থেকে সাংসদ হয়েছেন ক্রিকেটার গৌতম গম্ভীর। হরিয়ানা বিধানসভার আগে বিজেপিতে যোগ দেন কুস্তিগীর ববিতা ফোগত, যোগেশ্বর দত্ত এবং প্রাক্তন হকি খেলোয়াড় সন্দীপ সিংহ। এ বার দিল্লি বিধানসভা নির্বাচনের আগে সাইনাকে দলে নিয়ে চমক বজায় রাখল বিজেপি। পাশাপাশি, সিএএ-এনআরসি-র বিরুদ্ধে দেশজোড়া প্রতিবাদের আবহে সাইনাকে দলে এনে বিজেপি যুব সমাজকেও একটা বার্তা দিতে চাইল বলে অনেকের অভিমত। 

আজ দিল্লিতে বিজেপির সদর দফতরে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অরুণ সিংহের উপস্থিতিতে সাইনার হাতে দলের সদস্যপদ তুলে দেওয়া হয়। সাইনার সঙ্গেই বিজেপিতে যোগ দেন তাঁর বোন চন্দ্রাংশু নেহওয়াল। এর আগে বিজেপি সভাপতি জে পি নড্ডার সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক হয় দু’বোনের। সাইনা পরে বলেন, ‘‘আমি এক জন পরিশ্রমী মানুষ। পরিশ্রমী মানুষদের পছন্দ করি। নরেন্দ্র মোদী দিন-রাত দেশের জন্য পরিশ্রম করেন। যদি আমি তাঁর সঙ্গে দেশের জন্য কিছু করতে পারি, তা হলে সেটা আমার সৌভাগ্য। প্রধানমন্ত্রী আমার অনুপ্রেরণা।’’ 

আরও পড়ুনতারকা প্রচারকের তালিকা থেকে অনুরাগ, প্রবেশকে সরিয়ে দিতে বলল নির্বাচন কমিশন

বিজেপি সূত্রের খবর, আদতে হরিয়ানার মেয়ে সাইনাকে দিল্লিতে প্রচারে নামানোর পরিকল্পনা রয়েছে দলের। বিশেষ করে দিল্লির জাঠ অধ্যুষিত এলাকাগুলিতে তাঁকে দিয়ে প্রচারের কথা ভাবা হচ্ছে। বিজেপির এক নেতার কথায়, ‘‘সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক ক্ষেত্রে ব্যাডমিন্টনে ভারত যে আধিপত্য দেখাচ্ছে তা শুরু হয় সাইনার হাত ধরেই। বিশেষ করে যুব সমাজের কাছে সাইনা খুবই জনপ্রিয়।’’ সূত্রের খবর, জামিয়া মিলিয়া থেকে জেএনইউ— দিল্লির ছাত্র সমাজের একটি বড় অংশ যখন মোদী সরকারের বিরুদ্ধে পথে নেমেছে, তখন সাইনার মতো যুব সমাজের আইকনকে দলে টেনে পাল্টা বার্তা দেওয়ার কৌশল নিল বিজেপি। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন