• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কাশ্মীরে গোলাবর্ষণ পাক সেনার, নিহত জওয়ান, পাল্টা আঘাতে মৃত্যু ২ পাক রেঞ্জার্সের

ceasefire violation
ফের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। —ফাইল চিত্র।

জম্মু-কাশ্মীরে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গোলাবর্ষণ করল পাক সেনা। তাতে প্রাণ হারিয়েছেন এক ভারতীয় জওয়ান। পাল্টা আঘাতে মৃত্যু হয়েছে দুই পাক রেঞ্জার্সেরও। দুই দেশের মধ্যে ভারী গোলাবর্ষণ চলছে এখনও।

গত কয়েক বছরে নিয়ন্ত্রণ রেখায় অজস্র বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। তবে ২০০৩ সালে সংঘর্ষ বিরতি চুক্তি স্বাক্ষরিত হওয়ার পর মুড়ি মুড়কির মতো গোলাবর্ষণ এই প্রথম। এর আগে, ২০১৭ সালে পুঞ্চ এবং রাজৌরি সেক্টরে একবার মাত্র আর্টিলারি গান ব্যবহার করা হয়েছিল।

সেনা সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার দুপুর ১টা নাগাদ বিনা প্ররোচনায় তাংধার, ফারকিয়ান এবং সুন্দরবনি এলাকায় নিয়ন্ত্রণ রেখা বরাবর গোলা ছুড়তে শুরু করে পাক সেনা।

আরও পড়ুন: কাশ্মীরে গোলা বর্ষণ পাক সেনার, নিহত ১ জওয়ান, পাল্টা আঘাতে মৃত্যু ২ পাক রেঞ্জার্সের

তাতে প্রাণ হারান নায়েক কৃষ্ণ লাল নামের ৩৪ বছরের এক ভারতীয় জওয়ান। তিনি আদতে জম্মু-কাশ্মীরের আখনুর সেক্টরের বাসিন্দা বলে জানা গিয়েছে। পাক গোলার জবাবে পাল্টা আঘাত হানতে শুরু করে ভারতীয় বাহিনীও। তাতে দুই পাক রেঞ্জার্সের মৃত্যু হয়।

এর আগে, সোমবার পুঞ্চ সেক্টরে  সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান। তাতে  জখম হন তিন স্থানীয় বাসিন্দা। আহতদের মধ্যে শআমিল ছিল ১০দিনের একটি শিশুও। মঙ্গলবার হাসপাতালে মৃত্যু হয়েছে তার।।

আরও পড়ুন: আয়কর নিয়ে হয়রানি, তীব্র অর্থ সঙ্কট, নিখোঁজ হওয়ার আগে চিঠিতে লিখলেন সিসিডি মালিক​

কাশ্মীর সমস্যার সমাধানে মার্কিন হস্তক্ষেপ নিয়ে সম্প্রতি ভারত-পাকিস্তানের মধ্যে নতুন করে উত্তেজনা বেড়েছে। তার মধ্যে এই ঘটনায় দূরত্ব আরও বাড়বে বলে মনে করছেন কূটনীতিকরা।  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন