দীর্ঘদিন ধরেই বায়ুদূষণে জেরবার দিল্লির জনজীবন। সেই দূষণের মাঝে দিল্লির সাকেতে খুলেছে একটি অক্সিজেন বার যেখানে বিশুদ্ধ অক্সিজেন মিলবে বলে জানানো হয়েছে। বারটির নাম ‘অক্সি পিওর’। বিশুদ্ধ অক্সিজেন পেতে সেখানে ভিড়ও বাড়ছে সম্প্রতি।

‘অক্সি পিওর’-এর উদ্বোধন হয় চলতি বছরের মে মাসে। দিল্লির মানুষের মধ্যে এই বারের জনপ্রিয়তা বাড়ছে বলে হচ্ছে দাবি ওই বার-কর্তাদের। সেখানে এক বার১৫ মিনিটের জন্য বিশুদ্ধ অক্সিজেন দেওয়া হয়। সেই অক্সিজেন সাতটি সুগন্ধের সঙ্গে পাওয়া যায়। অক্সি পিওয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ক্রেতা যে সুগন্ধ পছন্দ করবেন, সেই গন্ধেরই বিশুদ্ধ অক্সিজেন তাঁকে দেওয়া হয়। সরবরাহ করা সেই অক্সিজেনে একটি নির্দিষ্ট চাপে রাখা হয়।

অক্সি পিওরের দাবি, এই অক্সিজেনের নানা উপকারিতা আছে। অক্সি পিওয়ের ওই কর্তার দাবি, বিশুদ্ধ অক্সিজেন নিলে শরীরে এনার্জি বাড়ে, ভাল ঘুম হয়, ত্বকের জেল্লা বাড়ে, মানসিক অবসাদ কমে, হজমও ভাল হয়। সব মিলিয়ে শরীর, মন ভাল থাকে।

আরও পড়ুন: বিএমডাব্লিউ-র দামে বিক্রি হল একটি মাত্র কাঁকড়া!

অক্সি পিওরে ১৫ মিনিট বিশুদ্ধ অক্সিজেন নিতে দাম পড়বে ২৯৯ টাকা। সাকেতের সিটি ওয়াক মলে এই বার খোলা হয়েছে। দিল্লি বিমানবন্দরেও একটি বার খোলা হবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: পাক জাদুঘরে অভিনন্দন বর্তমানের মূর্তি, ভারতীয়দের তীব্র কটাক্ষের মুখে সাংবাদিক