• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কুকুরের সঙ্গে বিশাল গিরগিটির লড়াই, ফলাফল কী হল দেখুন

Dog
কুকুর-মনিটর লিজার্ডের লড়াই। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

একটি বিশাল গিরগিটি, তাকে আক্রমণ করেছে দু’টি কুকুর। দেখলে মনে হবে কুকুর দু’টির সামনে অসহায় এই কমোডো ড্রাগনের মতো বড় মনিটর লিজার্ডটি। কিন্তু অত সহজে হারার পাত্র নয় সেও। সে পাল্টা আক্রমণ করে। এমনই একটি ভিডিয়ো পোস্ট হয়েছে ফেসবুকে। ভিডিয়োটি ভারতেরই এক পাহাড়ি এলাকায় ক্যামেরাবন্দি হয়েছে বলে জানানো হয়েছে পোস্টে।

ফেসবুকে হিমাংশু ভট্ট নামে এক যুবক ভিডিয়োটি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, কুকুর দু’টি মিলে মনিটর লিজার্ডটিকে আক্রমণ করেছে। একটি কুকুর তার লেজে কামড়ে ধরে টানাটানি করছে। কুকুরগুলির হাত থেকে বাঁচতে মনিটর লিজার্ডটি একটি পাইন গাছে ওঠার চেষ্টা করছে। কিন্তু নাগালের বাইরে চলে যাওয়ার আগেই ফের তার লেজ ধরে টানাটানি শুরু করছে কুকুর দু’টি।

বেশ কিছুক্ষণ এমন চলার পর এবার মনিটর লিজার্ডটিকে টেনে গাছ থেকে নামিয়ে ফেলে কুকুর দু’টি। কিন্তু এবার আর মুখ বুজে অত্যাচার সহ্য না করে ঘুরে দাঁড়ায় মনিটর লিজার্ডটি, আক্রমণ করতে উদ্যত হয় কুকুরগুলিকে। তার আক্রমণাত্মক মূর্তি দেখে কিছুটা পিছিয়ে যায় কুকুর দু’টি। যদিও একটু পরে আবার কুকুর দু’টি আক্রমণ করে মনিটর লিজার্ডটিকে।

আরও পড়ুন: কার্গিল যুদ্ধের হিরোকে অভিনব শ্রদ্ধা ইন্ডিয়ান আর্মির

আরও পড়ুন: লকডাউনে মুম্বইয়ের কেন্দ্রস্থলে ঘুরে বেড়াচ্ছে হরিণের দল, ভাইরাল ভিডিয়ো​

শেষ পর্যন্ত এই লড়াইয়ের ফলাফল কী হল তা জানা যায়নি এক মিনিট ৩৯ সেকেন্ডের ভিডিয়োতে। ভিডিয়োটি উত্তরাখণ্ডের পৌড়ি এলাকার ছবি। পৌড়ির রিখণীখাল ব্লকের আদালিখাল জঙ্গলের ছবি বলে জানিয়েছেন হিমাংশু ভট্ট। ৪ জুলাই পোস্ট হওয়া ভিডিয়োটি ইতিমধ্যেই কয়েকশো বার দেখা হয়েছে। সেই সঙ্গে চলছে লাইক ও শেয়ারও।

দেখুন সেই পোস্ট:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন