• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হ্যারি-মেগানের ‘ঘর ছাড়া’ নিয়ে কোহিনূর তুলে খোঁচা, প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা

Kohinoor
হ্যারি-মেগানের প্রসঙ্গে কোহিনূর তুলে খোঁচা। ফাইল চিত্র।

Advertisement

রাজ পরিবারের ছত্রছায়া থেকে বেরিয়ে যাচ্ছেন হ্যারি ও মেগান। সরকারি ভাবে সেই ঘোষণা হয়ে গিয়েছে। আর সেই ঘটনাকে তুলে ধরে কোহিনূর প্রসঙ্গ টেনে এক প্রকার খোঁচা দিল এক আঠা কোম্পানি। তাদের সেই পোস্টে বেশ মজাই পয়েছেন ভারতীয় নেটিজেনরা।

হ্যারি-মেগানের রাজকীয় খেতাব ছেড়ে দেওয়ার  ঘোষণা হয়ে গিয়েছে শনিবার। এমনকি ব্রিটেনের রাজ পরিবার থেকে আনুষ্ঠানিক ভাবে সরে যাওয়ার প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। এর ফলে ‘হিজ অ্যান্ড হার রয়্যাল হাইনেস (এইচআরএইচ)’ উপাধি ছেড়ে দেবেন হ্যারি-মেগান।

হ্যারি-মেগানের এই রাজ পরিবার ছেড়ে যাওয়াকে কেউ কেউ আবার ব্রেক্সিটের সঙ্গে তুলনা করে ‘মেক্সিট’ বলতে শুরু করেছেন (মেগানের নামের সঙ্গে তুলনা টেনে)। এবার থেকে কমনওয়েলথের দূতের ভূমিকাও আর পালন করবেন না তাঁরা।

আরও পড়ুন: আবেগ যখন তিরঙ্গা, ৭১তম প্রজাতন্ত্র দিবসের আগে ৭১ হাজার খড়কে দিয়ে তৈরি হল জাতীয় পতাকা

অনেকেই হ্যারি-মেগানের এই সিদ্ধান্তকে সমর্থন করেছেন, শুভেচ্ছা জানাচ্ছেন। আবার অনেকেই দুঃখ প্রকাশ করেছেন এই সিদ্ধন্তে। এরই মাঝে ভারতীয়দের কোহিনূর আবেগ খুঁচিয়ে দিল আঠা কোম্পানি।

আরও পড়ুন: মাত্র ৭৯ টাকায় বাড়ি কিনে নিতে পারেন ছবির মতো সুন্দর এই শহরে

বুধবার সংস্থা একটি টুইট করছে। সেখানে কোহিনূর খচিত ব্রিটেনের রাজমুকুটের ছবি দিয়ে লেখা হয়েছে, ‘প্রিয় রাজ পরিবার, কোহিনূর না নিয়ে গিয়ে যদি ফেভিকল নিয়ে যাওয়া উচিত ছিল। তাহলে পরিবার অটুট থাকত’। সঙ্গে জুড়ে দেওয়া হয়ছে ‘হ্যাশট্যাগ মেগান অ্যান্ড হ্যারি’, ‘হ্যাশট্যাগ ফেভিকল কা জোড়’,  ‘হ্যাশট্যাগ মজবুত জোড়’।

আরও পড়ুন: মার্চেই বাজারে আসছে সস্তার আইফোন

কোহিনূর নিয়ে ভারতীয়দের আবেগ প্রশ্নাতীত। তাই ব্রিটিশ রাজ পরিবারের ভাঙন নিয়ে ভারতীয় নেটিজনেদের যতটা না মাথা ব্যথা, তার থেকে বেশি প্রতিক্রিয়া মিলেছে কোহিনূর প্রসঙ্গে। সংস্থার এমন অভিনব টুইট প্রচুর প্রশংসা কুড়িয়েছে।

দেখুন সেই টুইট:

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন