লোকসভায় বিপুল জয়ের পর দ্বিতীয়বারের জন্য ভারতের প্রধানমন্ত্রী হয়েছেন তিনি। জনপ্রিয়তার নিরিখেও দেশের এক নম্বর নেতা তিনিই। বিশ্বের প্রভাবশালী রাষ্ট্রনায়কদের তালিকায় তাঁর নাম থাকে প্রথম সারিতেই। তিনি নরেন্দ্র মোদী। সরকার ও দেশ সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়ায় তাঁর সক্রিয়তা নজর কাড়ে গোটা বিশ্বের। সোশ্যাল মিডিয়ায় এই সক্রিয়তা নতুন পালক জুড়ল তাঁর মুকুটে।

২০০৯-এ টুইটারে অ্যাকাউন্ট খুলেছিলেন নরেন্দ্র মোদী। তার পর থেকেই বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে তাঁকে ফলো করেন অসংখ্য ইউজার। মোদীর টুইটার অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা আজ, সোমবার ছাড়িয়ে গেল পাঁচ কোটিরও বেশি। ফলোয়ার সংখ্যার ভিত্তিতে বিশ্বের রাজনৈতিক ব্যক্তিত্বদের মধ্যে তিনি রইলেন তিন নম্বরে। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরেই।

রাজনৈতিক ব্যক্তিত্বদের নিরিখে মোদীর উপরেই রয়েছেন ডোনাল্ড ট্রাম্প। বর্তমানে টুইটারে তাঁর ফলোয়ার সংখ্যা প্রায় ৬ কোটি ৪০ লক্ষ। আর সবার উপরে রয়েছেন বারাক ওবামা। তাঁর ফলোয়ার সংখ্যা প্রায় ১০ কোটি ৮৭ লক্ষ। 

টুইটারে মোদীর ফলোয়ার সংখ্যা পেরল ৫০ মিলিয়ন বা পাঁচ কোটি। ছবি টুইটার অ্য়াকাউন্টের স্ত্রিনশট।

সরকারের সাফল্যের বিভিন্ন খতিয়ান ছাড়াও, নিজের বক্তৃতা, শুভেচ্ছা বার্তা পাঠানোর জন্যও এই অ্যাকাউন্টটিই ব্যবহার করেন ভারতের প্রধানমন্ত্রী। 

আরও পড়ুন: ৮৬,৫০০ টাকা জরিমানা! ৭০ হাজার দিয়ে লরি ফিরে পেলেন চালক

আরও পড়ুন: পড়ুয়ারা বাধা সত্ত্বেও পাশে, জানালেন ঐশী