বন্য প্রাণীদের উপেক্ষা করে প্রাণটাই হারাতে বসেছিলেন দুই বাইক আরোহী। সবাই যখন অপেক্ষা করছেন চিতাবাঘের রাস্তা পেরিয়ে যাওয়ার, সেই সময় তার মুখের সামনে দিয়েই যেতে গিয়েছিলেন দুই ব্যক্তি। আর তার ফল কী হল ধরা পড়ল একটি ভিডিয়োয়।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার সুশান্ত নন্দা সম্প্রতি একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, একটি গাড়ি হেডলাইট জ্বেলে মাঝ রাস্তায় দাঁড়িয়ে রয়েছে। ভিতর থেকে কেউ ছবি তুলছেন। একটু খুঁটিয়ে দেখলেই বোঝা যাবে, রাস্তার বাঁ দিকে কিছু একটা নড়ছে। রাস্তার ধারে কোনও হিংস্র প্রাণীকে দেখেই গাড়ি থেমে গিয়েছে বলেবোঝা যাচ্ছিল। তার গতিবিধি ক্যামেরাবন্দি করা হচ্ছিল।

গাড়িটি হেডলাইট জ্বেলে দাঁড়িয়ে থাকলেও তারই পাশ দিয়ে একটি বাইক বেরিয়ে যায়। বাইকে ছিলেন দু’জন। তাঁরা সম্ভবত বিষয়টির গুরুত্ব বুঝতে পারেননি। কিন্তু চিতাবাঘটির সামনাসামনি আসতেই, সেটি বাইকটি লক্ষ্য করে ঝাঁপ দেয়। কিন্তু বাইকটি বেশ গতিতে থাকার জন্য কান ঘেঁষে বিপদ কাটে। শিকার ফস্কে চিতাবাঘটি দ্রুত রাস্তার অন্য দিকে জঙ্গলে ঢুকে যায়।

আরও পড়ুন: বিকিনি পরলেই বিনামূল্যে জ্বালানি, গ্যাস স্টেশনের ঘোষণায় কী হল দেখুন

কী ভয়ঙ্কর ঘটনা ঘটতে যাচ্ছিল, তা পরে বুঝতে পেরেছিলেন দুই বাইক আরোহীও। চিতাবাঘটি লাফ মেরে জঙ্গলে ঢুকে যাওয়ার পরই তাঁরা ঘুরে তাকান। এমনকি বাইকটি সামান্য দুলেও যায়।

আরও পড়ুন: অ্যাপে অর্ডার দেওয়া খাবারের টাকা ফেরত পেতে গিয়ে ব্যাঙ্ক থেকে উধাও চার লক্ষ টাকা

সুশান্ত নন্দা লিখেছেন, বন্য প্রাণীদের এভাবে উপেক্ষা করা উচিত নয়। আর তার ফল কী মারাত্মক হতে পারত, সেটাও দেখা যাচ্ছে। তাই তাদের সম্মান করা উচিত। ১৫ নভেম্বর পোস্ট হওয়া ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ১২ সেকেন্ডের ভিডিয়োটি এখনও পর্যন্ত প্রায় ১৪ হাজার বার দেখা হয়েছে।

দেখুন সেই ভিডিয়ো: