• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শক্তিশালী চিতবাঘের হাত থেকে বেঁচে গেল ছোট্ট বানর!

leopard Monkey
বানর শিকারে চেষ্টায় চিতাবাঘ। ছবি: টুইটার থেকে নেওয়া।

প্রকৃতি প্রত্যেককে বেঁচে থাকার জন্য, প্রতিকূল পরিস্থিতে লড়াই করতে কিছু না কিছু ক্ষমতা দিয়েছে। এমনকি এক শক্তিশালী চিতাবাঘের কবল থেকে আপাত নিরীহ, দুর্বল  বানরকে বাঁচতেও কিছু ক্ষমতা দিয়েছে। ফলে চিতাবাঘ চাইলেই সব সময় বানরকে শিকার করতে পারে না, এমনটাই দেখা গেল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিয়োতে।

ভিডিয়োটি পোস্ট করেছেন, ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা। ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি গাছের ডালের একে বারে প্রান্তের দিকে বসে রয়েছে একটি ছোট বানর। আর সেই ডাল ধরে এগিয়ে আসছে চিতাবাঘটি। কিন্তু ডালটি এতটাই সরু যে, বানরটি ঝুলে থাকতে পারলেও চিতাবাঘের ওজন নেওয়া সম্ভব নয় তার পক্ষে।

চিতাবাঘটি বার বার সামনের পা বাড়িয়ে বানরটির নাগাল পাওয়ার চেষ্টা চালাচ্ছিল। কিন্তু বানরটি এতটাই দূরে ঝুলছিল যে তার কাছে পৌঁছতেই পারছিল না সে। এই পন্থা কাজ না করায় সে গাছের ডালটি ধরে বার বার ঝাঁকাচ্ছিল যাতে বানরটি নীচে পড়ে যায়।

আরও পড়ুন: জীবনের ঝুঁকি নিয়ে সরু বিদ্যুতের তারের উপর হেঁটে গেলেন যুবক!

চিতাবাঘটির শত চেষ্টাতেও বানরটি গাছের ডালটি ছাড়েনি, আঁকড়ে ধরে ঝুলছিল। চিতাবাঘটি এক সময় বুঝতে পারে, তার এই চেষ্টা সফল হওয়ার নয়। ফলে শেষ পর্যন্ত তাকে খালি হাতেই ফিরতে হয়। যে পথে এসেছিল সেই পথেই গাছ থেকে নেমে যায় সে। এ যাত্রায় বেঁচে যায় বানরটি।

আরও পড়ুন: বিজ্ঞাপনকে ভুল প্রমাণ করে দুর্ঘটনা ঘটাল স্বয়ংক্রিয় গাড়ি টেসলা

ভিডিয়োটি কবে কোথায় ক্যামেরাবন্দি হয়েছে, তা উল্লেখ করেননি সুশান্ত। পোস্ট করার পাঁচ ঘণ্টার মধ্যেই সেটি প্রায় সাড়ে আট হাজার বার দেখা হয়েছে। সেই সঙ্গে প্রচুর নেটাগরিক ভিডিয়োটি শেয়ার করেছেন।

দেখুন সেই ভিডিয়ো: 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন