• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চিকিত্সকের হাতে মার খাচ্ছেন রোগী, ভাইরাল ভিডিয়ো

Doctor
চিকিত্সকের হাতে আক্রান্ত রোগী। ছবি : টুইটার থেকে নেওয়া।

চিকিত্সকের হাতেই রোগীর প্রাণ বাঁচানোর দায়িত্ব। আর সেই ডাক্তারই যদি মারমুখী হয়ে ওঠেন? সম্প্রতি এমনই এক ভিডিয়ো সামনে এসেছে, যা দেখলে যে কেউ আঁতকে উঠবেন। ক্ষিপ্ত এক চিকিত্সকের হাতে মার খাচ্ছেন হাসাপাতেল বেডে শুয়ে থাকা এক রোগী। রাজস্থানের জয়পুরের এক হাসপাতালের ঘটনা। তবে এই ঘটনার পিছনে অন্য ঘটনাও রয়েছে।

রোগীর আত্মীয়দের হাতে চিকিত্সকদের মার খাওয়ার ঘটনা প্রায়ই শোনা যায়। কখনও কখনও হাতাহাতিতে জড়িয়ে পড়েন চিকিত্সকরাও। তবে বেডে শুয়ে থাকা কোনও রোগীকে রীতিমতো মারধর করছেন কোনও চিকিত্সক, এমন ঘটনা মনে হয় সামনে আসেনি। জয়পুরে সোয়াই মান সিংহ হাসপাতালে এমনই একটি ঘটনা ক্যামেরা বন্দি হয়েছে।

একত্রিশ সেকেন্ডের ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, এক রোগী চিকিত্সকের উদ্দেশ্যে কিছু বলছে। এর পরই ওই চিকিৎসক রোগীকে এক থাপ্পড় মারছেন। তারপরে বেডে উঠে রোগীকে আরও মারধর করতেও দেখা গিয়েছে।

 

এই ভিডিয়ো সামনে আসতেই নিন্দার ঝড় উঠতে শুরু করেছে। হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ওই রোগীর নাম মুবারিক। প্রথমে তিনি এক মহিলা চিকিত্সকের সঙ্গে খারাপ ব্যবহার করেন। এরপর এক পুরুষ চিকিত্সক ও রোগীর আত্মীয়রা তাঁকে আটকানোর চেষ্টা করলে তিনি না থেমে বাকিদের সঙ্গেও হাতাহাতি শুরু করে দেন।রাজস্থান মানবাধিকার কমিশন হাসপাতাল কর্তৃপক্ষের কাছে গোটা ঘটনার রিপোর্ট চেয়েছে।

আরও পড়ুন : এক হাতে ক্যাচ ধরে ইন্টারনেটে এখন সেলিব্রিটি এই ফোটোগ্রাফার

আরও পড়ুন : জানালা ভেঙে বাড়িতে ঢুকে গেল ১১ ফুটের আতঙ্ক!

যে ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেটি সম্পাদনা করা হয়েছে বলে মনে করা হচ্ছে। হাসপাতালের শৃঙ্খলা রক্ষা কমিটি রাজস্থান মানবাধিকার কমিশনে রিপোর্ট জমা দেবে। একই সঙ্গে জানানো হয়েছে ওই রোগী আপাতত সুস্থ, তাঁকে হাসপাতাল থেকে শীঘ্রই ছেড়ে দেওয়া হবে।

ইন্ডিয়ান জার্নাল অফ সাইকিয়াট্রিতে প্রকাশিত একটি রিপোর্টে বলা হয়েছে, ভারতে ৭৫ শতাংশ চিকিত্সককে আক্রমণের মুখে পড়তে হয়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন