Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

তোমায় সাজাব জাঙ্কে যতনে

পারমিতা সাহা
১০ জুন ২০১৭ ০০:০০

আবরণকে অন্য মাত্রা দিতে হোক বা আপনার শরীরে সবচেয়ে সুন্দর অংশটিকে আরও সুন্দর দেখাতে জাঙ্ক জুয়েলারির জুড়ি নেই। বোল্ড, স্ট্রাইকিং একটা বিব নেকলেস কিংবা কানে একজোড়া নজরকাড়া ড্যাঙ্গলার ইয়ারিং বা হতে পারে আঙুলের শুধু একটি ককটেল রিং, আপনার ব্যক্তিত্বকে দেবে নতুনতর মাত্রা। এ ধরনের জুয়েলারি সাধারণত স্টেটমেন্ট পিস হিসেবে আমরা পরি। তাই কানে হাতে বা গলায় তুলে নেওয়ার আগে প্রয়োজনীয় কয়েকটি টিপ্‌স জেনে রাখুন।

প্রত্যেকটি গয়না যেন আলাদা ভাবে চোখে পড়ে। তাই একাধিক স্টেটমেন্ট পিস একসঙ্গে না পরাই ভাল। বিশেষ করে এ ধরনের গয়না যেন কখনওই কাছাকাছি না পরা হয়। কিন্তু ধরুন, আপনার কাছে দুটি অসাধারণ দেখতে স্টেটমেন্ট পিস রয়েছে এবং পরতেও খুব ইচ্ছে করছে। এক্ষেত্রেও কিন্তু ব্রেসলেট পরলে আংটি পরবেন না। আবার বিব নেকলেস পরলে বড় ইয়ারিং নয়। লং লেয়ার্ড চেন পরলে বেল্ট পরা চলবে না। তবে শ্যান্ডেলিয়ার ইয়ারিংস ও কাফ ব্রেসলেট একসঙ্গে পরলে কিংবা লম্বা নেকপিসের সঙ্গে ককটেল রিং খুব ভাল ম্যাচ করে। এক্ষেত্রে একই ধরনের মেটাল পরার চেষ্টা করবেন ও প্যাটার্নগুলো যেন ক্ল্যাশ না করে।

Advertisement



এ ধরনের ভারী অ্যাকসেসারিজের সঙ্গে সব সময় সিম্পল পোশাক ভাল লাগে, যাতে ফোকাস গয়নায় থাকে। এলবিডি-র (লিটল ব্ল্যাক ড্রেস) সঙ্গে দুটো স্টেটমেন্ট পিসও পরা যেতে পারে। আবার জিন্‌স-টিশার্ট হল বড়, কালারফুল জুয়েলারি পরার দুর্দান্ত ব্যাকড্রপ। উজ্জ্বল ও সলিড কালারের পোশাকের উপর সুন্দর কারুকাজ করা স্টোন স্টাডেড কিংবা অক্সিডাইসড জুয়েলারি খোলতাই হয়।

ইয়ারিং বাছার সময় ফেসশেপ কেমন, সেটা ভীষণভাবে মাথায় রাখা উচিত। তা ছাড়াও গুরুত্বপূর্ণ হল হেয়ারস্টাইল। এটা কিন্তু একটা ব্যালান্সেরও খেলা। যেমন, বড় দুলের সঙ্গে ভাল লাগে হালকা কার্ল বা স্ট্রেট হেয়ার। আবার বোহো হেয়ারস্টাইল বা টাইট বানের সঙ্গে স্টেটমেন্ট স্টোন ভীষণ স্টাইলিশ লাগে।



নেকপিস পরার সময় খেয়াল রাখবেন, কী ধরনের নেকলাইনের পোশাক আপনি পরছেন। স্ট্র্যাপলেস, অফ শোল্ডার, ভি নেক পোশাকের সঙ্গে স্টেটমেন্ট নেকপিস মানানসই। যেখানে নেকলেসের উপর আপনার মূল ফোকাস, সেখানে পোশাকের রং কালো, সাদা বা নুড হলে বেস্ট। বড় আংটি পরলে রংবেরঙের নেলপলিশ যেন হাতের আঙুলে না থাকে। ট্রান্সপারেন্ট জেল থাকুক নখে। ব্যাঙ্গলের ক্ষেত্রে লেয়ারিং করে পরলে মেটালের সামঞ্জস্য রেখে পরুন এবং মাঝে সোনা বা রুপো রাখলেও দেখলে অসাধারণ লাগে।

মডেল: মঞ্জুরী, অন্বেষা

মেকআপ: নবীন দাস, অভিজিৎ পাল
(অন্বেষার মেকআপ)

পোশাক (অন্বেষা): অভিষেক রায়

স্টাইলিং (অন্বেষা): অনুপম চট্টোপাধ্যায়

লোকেশন: দ্য অ্যাস্টর হোটেল

ছবি: সোমনাথ রায়, সন্দীপ সরকার (অন্বেষা)

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement