Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Presents
Jeevan Dhara-2

এলআইসি’র নতুন বিমা ‘জীবন ধারা ২’! কী কী সুবিধা পাবেন গ্রাহকেরা?

এই পলিসিধারকেরা অ্যানুইটির জন্য মোট ১১ ধরনের বিকল্প পাবেন। এ ছাড়াও বেশি বয়সের ক্ষেত্রে উচ্চতর অ্যানুইটি রিটার্নের সুবিধা পাবেন গ্রাহকেরা।

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৫:৫৮
Share: Save:

যত দিন যাচ্ছে, বেড়ে চলেছে মূল্যবৃদ্ধির হার। আরও কঠিন হয়ে উঠছে পরিস্থিতি। আচমকা কোনও বিপদে আর্থিক চাপ সামলাতে তাই বিমা থাকাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গাড়ি, বাড়ি, দোকান থেকে দুর্ঘটনা, স্বাস্থ্য- আলাদা আলাদা ক্ষেত্রের জন্য আলাদা আলাদা বিমা। আর তাই বাড়তে থাকা চাহিদার কারণে একাধিক সুবিধা-সহ নিত্যনতুন পলিসি নিয়ে আসছে বিমা প্রদানকারী সংস্থাগুলি।

এ বছরের শুরুতেও গ্রাহকদের জন্য একটি নতুন বিমার সুবিধা নিয়ে এসেছে লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (এলআইসি)। ভারতীয় জীবন বিমা নিগমের এই নতুন বিমা পলিসির নাম 'জীবন ধারা ২'। এলআইসি ইন্ডিভিজুয়াল, সেভিংস এবং ডেফারড অ্যানুইটি প্ল্যান হিসাবে 'জীবন ধারা ২' পরিকল্পনাটি করেছে। এটি একটি নন-লিঙ্কড এবং নন-পার্টিসিপেটিং অ্যানুইটি প্ল্যান হিসাবে প্রকাশ করা হয়েছে।

এলআইসি 'জীবন ধারা ২'-এর এই নয়া বিমা পলিসিটি ২০২৪ সালের ২২ জানুয়ারি থেকে চালু করা হয়েছে। অনলাইন ও অফলাইন, দুই মাধ্যমেই এই পলিসিটি কিনতে পারবেন গ্রাহকেরা। তার জন্য গ্রাহকের ন্যূনতম বয়স হতে হবে ২০ বছর এবং সর্বাধিক বয়স ডিফ্রিমেন্ট পিরিয়ড বাদ দিয়ে ৬৫, ৭৫ অথবা ৮০ হতে পারে। এই বিষয়টি আপনি কোন অ্যানুইটির বিকল্প বেছে নেবেন, তার উপরে নির্ভরশীল। এই পলিসির গ্রাহকেরা অ্যানুইটির জন্য মোট ১১ ধরনের বিকল্প পাবেন। এ ছাড়াও বেশি বয়সের ক্ষেত্রে উচ্চতর অ্যানুইটি রিটার্নের সুবিধা মিলবে। তবে এই বিমা কেনার আগে ভাল ভাবে সব শর্ত দেখে নিন। প্রয়োজনে অভিজ্ঞ কোনও ব্যক্তির পরামর্শ নিতে পারেন।

বিশেষজ্ঞদের কাছে সমাধান খুঁজতে সঞ্চয় নিয়ে আমাদের প্রশ্ন পাঠান — takatalk2023@abpdigital.in এই ঠিকানায় বা হোয়াটস অ্যাপ করুন এই নম্বরে — ৮৫৮৩৮৫৮৫৫২আপনার আয়, খরচ এবং সঞ্চয় জানাতে ভুলবেন না। পরিচয় গোপন রাখতে চাইলে অবশ্যই জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

LIC Beema Insurance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE