Advertisement
০৪ মে ২০২৪
Presents
Personal Finance 2023

বাড়িতে পোষ্য আছে কিন্তু চিকিৎসার খরচ সামলাতে বিমা করেছেন তো

কুকুর এবং বিড়ালের স্বাস্থ্য বিমার টাকা পাওয়া যাবে অপারেশন, অসুখ বা দুর্ঘটনায় মৃত্যু হলে, হাসপাতালে রেখেচিকিৎসা করাতে হলে, বর্হিবিভাগে চিকিৎসার জন্য এবং চুরি বা হারিয়ে গেলে। বিমা কেনা যায় কুকুরের জন্মের দিন থেকে তার ১০ বছর বয়স পর্যন্ত।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৭:১৮
Share: Save:

বাড়িতে কুকুর বা বিড়াল পোষ্য যাই থাকুক না কেন, তাদের অসুস্থতা আমাদের পাগল করে দেয়। আর চিকিৎসার খরচ সাংঘাতিক। টিকা থেকে শুরু করে তাদের নানান অসুখ বিসুখে বছরে ১০ থেকে ৬০ হাজার টাকা খরচ এখন কিছুই নয়। আর যদি অপারেশন বা দীর্ঘকালীন চিকিৎসার প্রয়োজন হয় তা হলে তো কথাই নেই।

অথচ আমরা নিজেদের জন্য স্বাস্থ্যবিমা করালেও বাড়ির পোষ্যর জন্য বিমার কথা খুব কম সময়েই ভেবে থাকি। তার অন্যতম কারণ অবশ্যই আমাদের অজ্ঞানতা। আমরা অনেকেই জানি না যে আমাদের মতো বাড়ির পোষ্যদের জন্যও আমরা স্বাস্থ্যবিমা কিনতে পারি।

বিদেশে অবশ্য পোষ্য থাকলেই স্বাস্থ্যবিমা করিয়ে নেওয়া একটা সাধারণ অভ্যাসে পরিণত হয়েছে। কিন্তু আমাদের দেশে এই বিমা পাওয়া গেলেও এখনও তা খুব জনপ্রিয় হয়ে ওঠেনি। কিন্তু আস্তে আস্তে সচেতনতা ছড়াচ্ছে কারণ পোষ্যদের চিকিৎসার খরচও আকাশ ছুঁতে চলেছে।

কুকুর এবং বিড়ালের স্বাস্থ্য বিমার টাকা পাওয়া যাবে অপারেশন, অসুখ বা দুর্ঘটনায় মৃত্যু হলে, হাসপাতালে রেখেচিকিৎসা করাতে হলে, বর্হিবিভাগে চিকিৎসার জন্য এবং চুরি বা হারিয়ে গেলে।

দুর্ঘটনার কারণে দাঁতের চিকিৎসার প্রয়োজন হলে আপনি বিমার টাকা পাবেন নচেৎ নয়। রয়েছে আরও কিছু শর্ত যে কারণে আপনি চিকিৎসার টাকা নাও পেতে পারেন।

বিমা কেনা যায় কুকুরের জন্মের দিন থেকে তার ১০ বছর বয়স পর্যন্ত। প্রিমিয়ামের অঙ্ক নির্ভর করে কী কুকুর,তার বয়স এবং ওজনের উপর।

বিশেষজ্ঞদের কাছে সমাধান খুঁজতে সঞ্চয় নিয়ে আমাদের প্রশ্ন পাঠান — takatalk2023@abpdigital.in এই ঠিকানায় বা হোয়াটস অ্যাপ করুন এই নম্বরে — ৮৫৮৩৮৫৮৫৫২আপনার আয়, খরচ এবং সঞ্চয় জানাতে ভুলবেন না। পরিচয় গোপন রাখতে চাইলে অবশ্যই জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE