• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চিত্র সংবাদ

বিশ্বের ১০ শক্তিশালী এসইউভি কোনগুলি, দেখে নিন

শেয়ার করুন
১০ Car
ল্যান্ড রোভার ডিফেন্ডার: ল্যান্ড রোভারের সবচেয়ে মজবুত গাড়ি ডিফেন্ডার। এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং অ্যাক্সেল খুব পোক্ত। ২.২ লিটার ডিজেল ইঞ্জিনবিশিষ্ট এই গাড়িতে রয়েছে ৮ স্পিড গিয়ারবক্স।
১০ Car
মার্সিডিজ বেঞ্জ জি ক্লাস: ৫.৫ লিটারের পেট্রোলচালিত এই গাড়িতে শক্তিশালী ভি৮ ইঞ্জিন রয়েছে। এই গাড়ির বিশেষত্ব হচ্ছে পুরোটাই হাতে বানানো হয়। ইঞ্জিনকে আরও শক্তিশালী ও অত্যাধুনিক করতে জি৬৩ এএমজি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ৫৪৪ বিএইচপি ইঞ্জিন ব্যবহার হয় এই মডেলের গাড়িতে।
১০ Car
টয়োটা ফর্চুনার: বিদেশে তো বটেই, ভারতেও এই গাড়ির যথেষ্টা চাহিদা রয়েছে। এর শক্তিশালী ইঞ্জিন, গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং টায়ারের কারণে গ্রাহকদের মধ্যে এই গাড়ির চাহিদা বেড়েছে। ৩ লিটার ডিজেল ইঞ্জিনবিশিষ্ট এই গাড়িতে ১৬৯ বিএইচপি ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। গাড়িতে ৫ স্পিডসম্পন্ন ম্যানুয়াল ট্রান্সমিশন রয়েছে।
১০ Car
রেঞ্জ রোভার স্পোর্টস: এই গাড়িকে ‘লেজেন্ডারি অব রোড ভেহিকল’ বলা হয়। ৩৩৫ বিএইচপি ইঞ্জিন রয়েছে এই গাড়িতে। চওড়া টায়ারের জন্য গ্রাউন্ড ক্লিয়ারেন্স অনেক বেশি ভাল।
১০ Car
মিত্সুবিশি পাজেরো: ভারতের বাজারে মিত্সুবিশির এই এসইউভি-র চাহিদাও প্রচুর। ১৭৬ বিএইচপি ইঞ্জিন রয়েছে এই গাড়িতে।
১০ Car
মারুতি সুজুকি জিপসি: এই গাড়ি যে কোনও ধরনের রাস্তায় চলতে পারে। ১.৩ লিটারের পেট্রোলচালিত এই গাড়িতে ৮০ বিএইচপি ইঞ্জিন লাগানো রয়েছে।
১০ Car
মাহিন্দ্রা থর: দেখতেও যেমন সুন্দর, মজবুত ততটাই। মূলত পাহাড়ি রাস্তায়, দুর্গম রাস্তায় এই গাড়ি খুব কাজে আসে।
১০ Car
মাহিন্দ্রা স্করপিও: সড়কপথেও যেমন সাবলীল, পাহাড়ি রাস্তাতেও এর তুলনা নেই। ভারতীয় প্রস্তুতকারক সংস্থা মাহিন্দ্রার অন্যতম সেরা গাড়ির মধ্যে এটিকে রাখা হয়। রয়েছে ১২০ বিপএইচপি ইঞ্জিন
১০ Car
টাটা সাফারি: এই গাড়িকে ভারতের গর্ব বলা হয়ে থাকে। দেশের বাজারে গাড়ির সৌন্দর্য আর বৈশিষ্ট্যের কারণে চাহিদা প্রচুর। ১৪০ বিএইপি ইঞ্জিন যা ৩২০ এনএম টর্ক জেনারেট করে। গ্রাউন্ড ক্লিয়ারেন্সও অসাধারণ।
১০১০ Car
জিপ র‌্যাঙ্গলার: অ্যাডভেঞ্চার পাগল এবং শৌখিন লোকেদের জন্য এই গাড়ি অসাধারণ। ইলেক্ট্রনিক রেয়ার লকিং ডিফারেন্সিয়াল প্রযুক্তি এই গাড়িকে সমতল ও পাহাড়ি রাস্তায় দুরন্ত বেগে ছুটতে সাহায্য করে।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন