সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চিত্র সংবাদ

যে কোনও সময়ে, যে কোনও জায়গায়...

শেয়ার করুন
It Happens
নিউ ইয়র্কের ইথাকা কলেজের ছাত্রী আনা মাজুরকেভিচ কয়েকটি ছবি তুলেছেন। যেখানে দেখা যাচ্ছে বাস্তবে কী ভাবে মেয়েরা নির্যাতনের শিকার হয়!
It Happens
ক্যালিফোর্নিয়ার স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ব্রুক টার্নার এক অচেতন মহিলাকে শারীরিক ভাবে নির্যাতন করেন। সেই অভিযোগে ২০১৬-র জুনে গ্রেফতার করা হয় তাঁকে। ছয় মাসের সাজা পেলেও সেপ্টেম্বরে তিন মাসের মধ্যেই তিনি ছাড়া পেয়ে যান। এর প্রতিবাদেই এই ক্যাম্পেন।
It Happens
২০ বছরের ওই ছাত্রী এই ফোটো সিরিজের নাম দিয়েছেন ‘ইট হ্যাপেনস্’। শারীরিক নির্যাতনের বিষয়ে সচেতনতা গড়ে তুলতেই এই ক্যাম্পেন।
It Happens
সোশ্যাল মিডিয়ায় এই সিরিজ ভাইরাল। ইতিমধ্যেই ফেসবুকে ৬০ হাজার শেয়ার হয়েছে।
It Happens
বাস্তব এটাই, মেয়েদের প্রতিনিয়ত বিভিন্ন জায়গায় শারীরিক নির্যাতনের শিকার হতে হয়। এই সিরিজে সেটাই তুলে ধরা হয়েছে।
It Happens
প্রায় ১১ হাজার মানুষ এই ক্যাম্পেনে নিজেদের মতামত জানিয়েছেন।
It Happens
এই ছবিগুলি কোনও প্রতীকি প্রতিবাদ নয়। বাস্তবে শুধু মহিলা নয়, পুরুষরাও হেনস্থার শিকার হচ্ছেন বিভিন্ন ক্ষেত্রে। এই ক্যাম্পেন-এ সেটাও দেখানো হয়েছে স্পষ্ট ভাবে।
It Happens
এই ক্যাম্পেন শুরু হওয়ার পরেই সাড়া পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। অভিযুক্ত ব্রক টার্নারের এই হীনকাজের জন্য নিন্দার ঝড় ওঠে বিভিন্ন মহলে।
It Happens
‘ইট হ্যাপেনস্‌’ ক্যাম্পেন ন’টি ছবি প্রকাশ করে। ছবিগুলি দেখলেই বোঝা যায়, অপ্রত্যাশিত ভাবে, অনিচ্ছাকৃত ভাবে, যে কোনও জায়গায়, যে কেউই হেনস্থার শিকার হতে পারেন। শেষ ছবিটিতে ‘ইট হ্যাপেনস্‌’ লেখা ছিল না, ছিল ‘ইট হ্যাপেন্ড’। সেখানে বাস্তবকেই দেখানো হয়েছে বলে দাবি করেছেন আনা।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন