Advertisement
২৫ জুন ২০২৪

আরও উত্তপ্ত জেএনইউ, পুলিশি হেফাজত বাড়ল জেএনইউ-র ছাত্রনেতার

জামিন কি পাবেন কানহাইয়া কুমার? আপাতত সে দিকেই তাকিয়ে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ) চত্বর।

শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৬ ২১:৩২
Share: Save:

জামিন কি পাবেন কানহাইয়া কুমার? আপাতত সে দিকেই তাকিয়ে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ) চত্বর। আপাতত বুধবার পর্যন্ত পুলিশ হেফাজত হয়েছে কানহাইয়ার।

সোমবার সকালে জেএনইউ-এর ওই ছাত্রনেতাকে আদালতে হাজির করানো হয়। এ দিনই তাঁর পুলিশি হেফাজতের মেয়াদ শেষ হয়েছে। দেশদ্রোহিতার অভিযোগে গত শুক্রবার তাঁকে বিশ্ববিদ্যালয় থেকে গ্রেফতার করা হয়েছিল।

কানহাইয়ার মুক্তির দাবিতে এ দিন বিশ্ববিদ্যালয়ে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ছাত্রছাত্রীদের পাশাপাশি শিক্ষকদের একাংশ ওই ধর্মঘটে সামিল হয়েছেন। গোটা বিশ্ববিদ্যালয় চত্বরে দেওয়ালে দেওয়ালে চলছে প্রতিবাদ-পোস্টার সাঁটানোর কাজ। ছাত্রদের সমর্থনে বিশ্ববিদ্যালয় চত্বরে মিছিল করেন শিক্ষকরাও।

আজ আদালত চত্বরে জেএনইউ-এর পড়ুয়া ও শিক্ষকওদের সঙ্গে সরকার পক্ষের উকিলরা বিবাদে জড়িয়ে পরেন। অভিযোগ, ওই আইনজীবীদের কাছে প্রহৃত হয়েছেন পড়ুয়া ও শিক্ষকরা। জেএনইউ-এর বিক্ষোভরত পড়ুয়াদের সমর্থনে আজ বিশ্ববিদ্যালয়ে হাজির ছিলেন বিশ্ববিদ্যালয় প্রাক্তনী প্রকাশ করাত।

আরও পড়ুন-দেশ থেকে তাড়িয়ে ছাড়ব, ইয়েচুরিকে ফোনে হুমকি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE