Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Chicken Recipe

Snacks Recipe: বাড়িতে বসবে আড্ডার আসর? চায়ের সঙ্গে জমে যাবে চিকেন ক্রকেট্‌স

রেস্তরাঁর মতো স্ন্যাকসের স্বাদ পেতে আর রেস্তরাঁর ভরসায় থাকতে হবে না! বাড়িতেই বানিয়ে ফেলুন চিকেন ক্রকেট্‌স। রইল রেসিপির হদিস।

চিকেন ক্রকেট্স

চিকেন ক্রকেট্স

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১৯:১৩
Share: Save:

ভাজাভুজি ছাড়া বাঙালির আড্ডাটা ঠিক জমে না! ঘরোয়া চায়ের আসরও ফ্যাকাসে তেলেভাজা কিংবা চপ ছাড়া। সব্জি থেকে মাছ-মাংস-চিংড়ি-মটন, ভাজাভুজির মেনুতে বাদ পড়ে না কিছুই। একটু মাথা খাটালে স্ন্যাক্সের মেনুতেও আনতে পারেন অভিনবত্বের ছোঁয়া। রেস্তরাঁর মতো স্ন্যাকসের স্বাদ পেতে আর রেস্তরাঁর ভরসায় থাকতে হবে না! বাড়িতেই বানিয়ে ফেলুন চিকেন ক্রকেট্‌স। চিকেন চপের মতো দেখতে হলেও খেতে চপের চেয়ে বেশ আলাদা। কেমন করে বানাবেন? রইল তারই হদিস।

উপকরণ:

চিকেন কিমা: ২৫০ গ্রাম

পেঁয়াজ কুচি: ৫ টেবিল চামচ

ক্যাপসিকাম কুচি: ৫ টেবিল চামচ

কাঁচা লঙ্কা কুচি: ১ টেবিল চামচ

ধনেপাতা কুচি: ২ টেবিল চামচ

নুন, গোলমরিচ গুঁড়ো, সামরিচ গুঁড়ো: স্বাদমতো

মাখন: ৫০ গ্রাম

ময়দা: ২০ গ্রাম

ডিম: ৩টে

বিস্কুটের গুঁড়ো: ২০০ গ্রাম

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

প্রণালী:

প্যানে মাখন দিয়ে কুচানো পেঁয়াজ, ক্যাপসিকাম, কাঁচা লঙ্কা, ধনেপাতা, নুন ও মরিচ দিয়ে ভাল করে নাড়াচাড়া করে নিন। এগুলো ভাজা ভাজা হয়ে এলে গ্যাস থেকে নামিয়ে রাখুন। এর পর এই মিশ্রণটি চিকেন কিমার সঙ্গে মিশিয়ে লম্বাটে আকারে গড়ে নিন। তার পর সেই ক্রকেটসগুলি প্রথমে ময়দায় কোট করুন। তার পর ডিমে চুবিয়ে বিস্কুটের গুঁড়ো পুনরায় কোট করে ডুবো তেলে ভেজে নিন। টম্যাটো সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন চিকেন ক্রকেটস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chicken Recipe Snacks Recipes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE