Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Choco Lava Cake Recipe

রাতে মিষ্টি খেতে মন চায়? ১৫ মিনিটেই বানিয়ে ফেলুন চকো লাভা কেক, রইল রেসিপি

শীতের মরসুমে গরম গরম চকো লাভা কেক যদি বাড়িতেই বানিয়ে ফেলা যায়, তা হলে কেমন হয়? সামান্য উপকরণ দিয়েই বানিয়ে ফেলুন লাভা কেক। রইল রেসিপি।

চকো লাভা কেক বানিয়ে ফেলুন ১৫ মিনিটেই।

চকো লাভা কেক বানিয়ে ফেলুন ১৫ মিনিটেই। ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৬:৫০
Share: Save:

রেস্তরাঁয় গেলেই খুদে থেকে বড় অনেকেই শেষপাতে চকো লাভা কেক পছন্দ করেন। চামচ দিয়ে কাটলেই ভিতর থেকে বেরিয়ে আসবে চকোলেট, ঠিক যেন চকোলেটের আগ্নেয়গিরি। শীতের মরসুমে গরম গরম চকো লাভা কেক যদি বাড়িতেই বানিয়ে ফেলা যায়, তা হলে কেমন হয়? সামান্য উপকরণ দিয়েই বানিয়ে ফেলুন লাভা কেক। রইল রেসিপি।

উপকরণ:

ময়দা: আধ কাপ

কোকো পাউডার: ১/৪ কাপ

গুঁড়ো চিনি: আধ কাপ

বেকিং সোডা: ১/৪ চা চামচ

বেকিং পাউডার: আধ চা চামচ

ভ্যানিলা এসেন্স: আধ চা চামচ

গলানো মাখন: ১/৪ কাপ

দুধ: আধ কাপ

চকোলেট কিউব: ১২ টি

প্রণালী:

একটি চালুনিতে ময়দা, কোকো পাউডার, গুঁড়ো চিনি, বেকিং পাউডার, বেকিং সোডা ভাল করে ঝেরে নিন একটি বড় পাত্রে। এ বার সেই মিশ্রণে গলানো মাখন, ভ্যানিলা এসেন্স, দুধ দিয়ে খুব ভাল করে ফেটিয়ে নিন। এ বার ছোট বেকিং মোল্ডে মাখন মাখিয়ে কেকের মিশ্রণটি ঢেলে দিন। এ বার ওভেন প্রিহিট করে ১৮০ ডিগ্রি সেন্টিগ্রেডে ১৫ মিনিট বেক করুন। পাওয়ার বন্ধ করে আরও দু’মিনিট রাখুন। এ বার কেক খুব আসতে বার করে নিয়ে মাঝ বরাবর ছুরি দিয়ে চিরে দিন। ভিতর থেকে বেরিয়ে আসবে গলানো ডার্ক চকলেট। এ ভাবেই গরম গরম পরিবেশন করুন চকো লাভা কেক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cake Recipes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE