Advertisement
০৩ মে ২০২৪
Viral Food

সুস্বাদু র‌্যামেনের উপর ‘গডজ়িলার’ পা, চেটেপুটে খাচ্ছেন সকলে! কোথায় মিলবে এমন খাবার?

সম্প্রতি সমাজমাধ্যমে একটি পদ বেশ ভাইরাল হয়েছে, যার নাম গডজ়িলা র‌্যামেন। তাইওয়ানের একটি রেস্তরাঁয় মিলছে এই খাবার। কী কী উপকরণ থাকে সেই র‌্যামেনে?

Ramen

কী কী উপকরণ দিয়ে তৈরি হয় গডজ়িলা র‌্যামেন? ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
তাইওয়ান শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৮:৪৪
Share: Save:

গরমের ছুটিতে যাঁরা দূরদর্শনে ‘ছুটি ছুটি’ দেখে বড় হয়েছেন, তাঁদের গডজ়িলার কথা আর আলাদা করে মনে করাতে হবে না! যে রাক্ষস মহাসাগরের অতল থেকে উঠে এসে তছনছ করে দেয় সব কিছু। হাজার হাজার কামানের গোলাও যে হজম করে ফেলতে পারে। জাপানে পরমাণু বোমার ভস্ম থেকে যার জন্ম বলে জনশ্রুতি। যাকে নিয়ে প্রথম পূর্ণদৈর্ঘ্যের চলচ্চিত্র হয়েছিল এখন থেকে ৬৭ বছর আগে। ১৯৫৪-য়। পরে যাকে নিয়ে হয়েছে গডজ়িলা সিরিজের একের পর এক চলচ্চিত্র। সর্বশেষটি হয়েছে ২০২১ সালে হলিউডে। যার নাম ‘গডজ়িলা ভার্সাস কং’। তবে পর্দার বাইরে এ বার খাবারের পাতে দেখা মিলল গডজ়িলার। সম্প্রতি সমাজমাধ্যমে একটি পদ বেশ ভাইরাল হয়েছে যার নাম ‘গডজ়িলা র‌্যামেন’। তাইওয়ানের একটি রেস্তরাঁয় মিলছে এই খাবার। ভাইরাল ভিডিয়োয় দেখা যাচ্ছে অনেকেই এই খাবার চেটেপুটে খাচ্ছেন।

তাইওয়ান সংবাদমাধ্যমের খবর অনুযায়ী এই খাবারে ব্যবহার করা হয় কুমিরের মাংস। এমন ভাবে সেই মাংস পরিবেশন করা হয়, যা দেখলে মনে হয় গডজ়িলা রাক্ষসের পা কেটে বসানো হয়েছে র‌্যামেনের বাটির ঠিক উপরে। গডজ়িলা র‌্যামেন বানানো হয় কুমিরের সামনের পা সেদ্ধ করে। ডৌলিউ শহরের ইউনলিন কাউন্টি নামক রেস্তরাঁয় গডজ়িলা রামেন চালু করা হয়েছে। খাবারে কুমিরের মাংসের ব্যবহার এবং এমন চমকপ্রদ নামের জন্য এই পদটি নিয়ে সমাজমাধ্যমে বেশ হইচই শুরু হয়েছে। তবে কেবল কুমিরের মাংস নয়, আরও বিভিন্ন রকম মাংস, ডিম ও সব্জি দিয়ে এই র‌্যামেন বানানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Food Viral News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE