Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Scotch Bright Cake

কেক না বাসন মাজার স্পঞ্জ বোঝা দায়, হলদে-সবুজ রঙের এই বিশেষ কেকের স্বাদ নেবেন নাকি?

এর আগে বহু বার নানা রকম আকৃতির কেক বানিয়ে চমকে দিয়েছেন শিল্পীরা। তবে হেঁশেলের অতি প্রয়োজনীয় এবং রোজকার ব্যবহৃত জিনিসকে আকর করে কেক বানিয়ে ফেলার ভাবনা একেবারেই নতুন।

হেঁশেলের অতি প্রয়োজনীয় এবং রোজকার ব্যবহৃত জিনিসকে আকর করে কেক বানিয়ে ফেলার ভাবনা একেবারেই নতুন।

হেঁশেলের অতি প্রয়োজনীয় এবং রোজকার ব্যবহৃত জিনিসকে আকর করে কেক বানিয়ে ফেলার ভাবনা একেবারেই নতুন। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৩:৪৬
Share: Save:

কেক খেতে ভালবাসেন এবং অপছন্দ করেন— দু’পক্ষের কাছেই এই কেক হয়ে উঠতে পারে আকর্ষণীয়। ভাল করে লক্ষ না করলে বোঝার উপায় নেই যে এটি কেক না কি বাসন মাজার স্প়ঞ্জ। এর আগে কেক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা এই প্রথম নয়। আগে বহু বার নানা রকম আকৃতির কেক বানিয়ে চমকে দিয়েছেন শিল্পীরা। তবে হেঁশেলের অতি প্রয়োজনীয় এবং রোজকার ব্যবহৃত জিনিসকে আকর করে কেক বানিয়ে ফেলার ভাবনা একেবারেই নতুন।

ইন্দোনেশিয়ার বাসিন্দা ‘ফুড এবং ট্রাভেল ভ্লগার’ আন্দ্রে সারোনো সম্প্রতি তাঁর ইনস্টাগ্রামের পাতায় এই কেকের একটি ছোট্ট ভিডিয়ো ভাগ করে নিয়েছেন। বাসন পরিষ্কারের স্পঞ্জ নির্মাতা সংস্থা ‘স্কচ ব্রাইট’-এর স্পঞ্জ যাঁরা ব্যবহার করেন, এই ভিডিয়ো এক ঝলক দেখলেই তাঁরা আসল ঘটনা ধরে ফেলবেন। কেকটির দু’টো স্তর। উপরিস্তরটি সবুজ। নীচটা হলুদ। কেকের গায়ে হোয়াইট সস্‌ দিয়ে তৈরি করা হয়েছে ফ্যানা। কেকের এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই সমালোচনা ঝড় উঠেছে। অনেকের এই কেকটিকে অত্যন্ত সুস্বাদু এবং লোভনীয় বলে মনে হয়েছে। কেউ কেউ আবার কেকের স্বাদ কেমন হবে, তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন। প্রশংসা এবং সমালোচনার মাঝে ভিডিয়ো প্রকাশ্যে আসতেই কয়েক মুহূর্তের মধ্যে এক কোটি ১০ লক্ষ মানুষ এটা দেখে ফেলেছেন। পছন্দ চিহ্নের সংখ্যাও ৯.৭ লক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recipe Cake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE