Advertisement
২৪ এপ্রিল ২০২৪

গড়াপেটার অভিযোগে উত্তাল বাংলাদেশ প্রিমিয়ার লিগ

ঘটনার সূত্রপাত গত বুধবার (১১ ডিসেম্বর) বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরুর দিনে।

বিতর্ক: সান্তোকির এই অবিশ্বাস্য নো-বল নিেয় তৈরি হয়েছে প্রশ্ন। টুইটার

বিতর্ক: সান্তোকির এই অবিশ্বাস্য নো-বল নিেয় তৈরি হয়েছে প্রশ্ন। টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯ ০৪:২০
Share: Save:

ফের বিতর্কের ছায়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে। এ বার একই ওভারে বিশাল ওয়াইড ও নো বল করে চর্চায় ওয়েস্ট ইন্ডিজের পেসার ক্রিসমাস সান্তোকি। উঠে আসছে ম্যাচ গড়াপেটার সন্দেহও।

ঘটনার সূত্রপাত গত বুধবার (১১ ডিসেম্বর) বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরুর দিনে। ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সে দিন মুখোমুখি হয়েছিল সিলেট থান্ডার ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে সিলেট থান্ডার নির্ধারিত ২০ ওভারে করে ১৬২-৪। জবাবে এক ওভার বাকি থাকতেই পাঁচ উইকেট হারিয়ে ১৬৩ রান করে পাঁচ উইকেটে ম্যাচ জিতে নেয় চট্টগ্রাম চ্যাসেঞ্জার্স।

দ্বিতীয় ইনিংসে চট্টগ্রাম ব্যাট করার সময়ে দ্বিতীয় ওভারে বল করতে এসেছিলেন জামাইকার এই বাঁ হাতি পেসার ক্রিসমার সান্তোকি। যিনি অতীতে মুম্বই ইন্ডিয়ান্সের হয়েও খেলেছেন আইপিএলে।

আরও পড়ুন: শিবম, চাহারদের দক্ষতায় আস্থা রাখছেন বোলিং কোচ

সে মুহূর্তে ব্যাট করছিলেন আবিষ্কা ফার্নান্দো। ওভার দ্য উইকেটে বল করার সময়ে সেই ওভারের তৃতীয় বল ফুলটস করেন সান্তোকি। ব্যাটসম্যানের লেগ সাইডের অনেক বাইরে পড়ে বল বেরিয়ে যায়। আম্পায়ার ওয়াইড ডাকেন। ধারাভাষ্যকারদের কথায়, ‘‘টেস্টেও এটা ওয়াইড ডাকতে হবে।’’ এর দুই বল পরেই সান্তোকি সবাইকে অবাক করে একটি নো বল করেন। যেখানে তাঁর সামনের পা পপিং ক্রিজ থেকে প্রায় এক মিটার বাইরে ছিল। টিভিতে এই বলের পরেই ধারাভাষ্যকার তাঁর সহকারীকে বলেন, ‘‘বলটা আরও একবার দেখুন। অবিশ্বাস্য।’’ অপর ধারাভাষ্যকারও বলেন, ‘‘বিশ্বাসই হচ্ছে না। কী ভাবে একজন দাগের বাইরে এতটা এগিয়ে যেতে পারেন!’’

সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলেন দর্শকেরা। কেউ টুইট করেন, ‘‘এটা কি সত্যি?’’ অন্য এক দর্শকের টুইট, ‘‘এ রকম অস্বাভাবিক ওয়াইড ও নো বল করার কারণ জানাক সান্তোকি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE