Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Angelo Mathews

কোহালি-স্মিথ-উইলিয়ামসন-রুটের মধ্যে সেরা কে? বেছে নিলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক

তিন ফরম্যাটেই কোহালির ব্যাটিং গড় পঞ্চাশের উপরে। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর শতরানের সংখ্যা ৭০। ৩১ বছর বয়সি কোহালি যে ভাবে এগোচ্ছেন তাতে সচিন তেন্ডুলকরের ১০০ সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিতে পারেন বলে মনে করছেন কেউ কেউ।

শ্রীলঙ্কার অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। —ফাইল চিত্র।

শ্রীলঙ্কার অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২০ ১৬:৫৬
Share: Save:

বিরাট কোহালি, স্টিভ স্মিথ, জো রুট ও কেন উইলিয়ামসন। এই সময়ের সেরা ব্যাটসম্যানের তালিকায় ধরা হয় এই চার জনকে। এঁদের মধ্যে সেরার সেরাকে বেছে নিলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক এবং সে দেশের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজ

ডানহাতি অলরাউন্ডার বলেছেন, “আমার পছন্দ কোহালি। কুমার সঙ্গাকারার পর সবচেয়ে ধারাবাহিক ওই।” তিন ফরম্যাটেই কোহালির ব্যাটিং গড় পঞ্চাশের উপরে। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর শতরানের সংখ্যা ৭০। ৩১ বছর বয়সি কোহালি যে ভাবে এগোচ্ছেন তাতে সচিন তেন্ডুলকরের ১০০ সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিতে পারেন বলে মনে করছেন কেউ কেউ। শুধু সচিন নয়, ভিভ রিচার্ডসের সঙ্গেও তুলনা করা হয়েছে কোহালির। সাদা বলের ক্রিকেটে রান তাড়া করার দক্ষতার জন্য তাঁকে ডাকা হয় ‘চেজমাস্টার’ হিসেবে। টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি রান তাঁরই।

আরও খবর: বোর্ডের জেনারেল ম্যানেজার পদ থেকে পদত্যাগের নির্দেশ সাবা করিমকে?​

আরও খবর: ‘পর পর বাউন্ডারি মেরেও আমায় হতোদ্যম না হওয়ার পরামর্শ দেন দ্রাবিড়’​

সীমিত ওভারের ফরম্যাটে বিরাট কোহালি এগিয়ে থাকলেও টেস্টে এই চার জনের মধ্যে সবচেয়ে বেশি রান অবশ্য ইংল্যান্ডের অধিনায়ক জো রুটের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি টেস্টের প্রথম ইনিংসের পর তাঁর রান সংখ্যা ৭৬২২। তবে টেস্টে গড়ের দিক দিয়ে বাকিদের চেয়ে এগিয়ে আছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। তাঁর গড় ৬২.৮৪। কোহালি আবার বাকিদের চেয়ে টেস্টে বেশি সেঞ্চুরি করেছেন। তবে তিন ফরম্যাটে ধারাবাহিকতার বিচারে এবং চাপের মুখে নিজেকে মেলে ধরার কথা ভাবলে এগিয়ে থাকছেন কোহালি। আর সেটাই বলেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE