Advertisement
০৪ মে ২০২৪
Asian Games 2018

এশিয়াডে দৈনিক ভাতা পাচ্ছেন না ভারতীয় অ্যাথলিটরা!

টেনিস ও শুটিংয়ের ভারতীয় প্রতিযোগীরা পাননি এশিয়ান গেমসের দৈনিক ভাতা। যা নিয়ে ক্ষোভও রয়েছে অ্যাথলিটদের মধ্যে। কারণ, অনেকেই ইভেন্ট শেষে ফিরে আসছেন গেমস ভিলেজ থেকে।

শুটাররা ও টেনিস খেলেয়াড়রাই প্রধানত দৈনিক ভাতা পাননি। ছবি: পিটিআই।

শুটাররা ও টেনিস খেলেয়াড়রাই প্রধানত দৈনিক ভাতা পাননি। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৮ ১৬:৪৭
Share: Save:

এশিয়ান গেমসে নিজেদের ইভেন্ট হয়ে গিয়েছে। ভারতীয় প্রতিযোগীদের কেউ কেউ ফিরতেও শুরু করে দিয়েছেন। কিন্তু এশিয়ান গেমসে দৈনিক ৫০ ডলার বা ভারতীয় মুদ্রায় দৈনিক প্রায় সাড়ে তিন হাজার টাকার ভাতা পাননি অনেকেই। যা নিয়ে ভারতীয় অ্যাথলিটদের মধ্যে কেউ কেউ রীতিমতো ক্ষুব্ধ।

পালেমবাঙ্গে হচ্ছে টেনিস ও শুটিং ইভেন্ট। টেনিসে ভারতের প্রতিনিধিত্ব কার্যত শেষ। রবিবার শুটিংয়ে ভারতের লড়াই শেষ হল। এই দুই ইভেন্ট থেকেই তিনটি সোনা পেয়েছে ভারত। কিন্তু, এই দুই ইভেন্টের ভারতীয় প্রতিযোগীরা দৈনিক ভাতা পাননি। সংবাদ সংস্থা পিটিআই এই খবর জানিয়েছে।

অধিকাংশ টেনিস খেলোয়াড় ও শুটাররা এর মধ্যেই পরবর্তী প্রতিযোগিতার জন্য রওনা হয়ে পড়েছেন। শুটাররা যেমন চাংওনে বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলতে যাচ্ছেন। রোহন বোপান্না ও দিভিজ শরন আবার নিউ ইয়র্কে ইউএস ওপেনে অংশ নেবেন।

আরও পড়ুন: লন্ডনে প্রয়াত প্রাক্তন ক্রিকেটার গোপাল বসু​

আরও পড়ুন: আরও অনেক কিছু পাওয়ার ছিল গোপালদার

প্রত্যেক অ্যাথলিটকেই দেওয়া হয়েছে ফোরেক্স কার্ড। কিন্তু, তাতে কোনও অর্থ ভরা নেই। ভারতীয় অলিম্পিক সংস্থার ডেপুটি শ্যেফ দ্য মিশন বিএস কুশওয়াহা সংবাদসংস্থাকে বলেছেন, “ওই কার্ডগুলো নয়াদিল্লিতে চালু করা হবে। এখানে তা হবে না। আমি দিল্লিতে অলিম্পিক সংস্থার কর্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলছি। ওরা বলেছে যে এটা তাড়াতাড়ি হয়ে যাবে।”

ভারতীয় অ্যাথলিটদের মধ্যে এই ব্যাপারে ক্ষোভ ক্রমশ বাড়ছে। নামপ্রকাশে অনিচ্ছুক এক অ্যাথলিট বলেছেন, “গেমস ভিলেজে সবকিছুর ব্যবস্থাই রয়েছে। তার পরও কখনও কখনও দরকার পড়ে অর্থের। আর যদি দৈনিক ভাতা দেওযাই হয়, তবে শুরুতে দিলেই তো সুবিধা। অধিকাংশ টেনিস খেলোয়াড়ই চলে গিয়েছে। এখন আর কার্ডে অর্থ ভরে লাভ কী?”

আরও পড়ুন: গাওস্কর-সচিন-রাহুল-বিরাট, বিদেশে টেস্টে কার কী রেকর্ড

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে অস্বস্তি সুভাষের তোপে​

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE