Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Tim Paine

সবচেয়ে ভদ্র দল হয়ে উঠতে চাই না, বললেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন

বল-বিকৃতিতে অস্ট্রেলিয়ার ক্রিকেট নিয়ে যে নেতিবাচক বার্তা ছড়িয়ে দিয়েছে, তা ঘোচাতে আচরণে পরিবর্তনের দিকে নজর দেওয়া হয়েছে। স্লেজিং বন্ধ করার ভাবনা সেজন্যই।

অস্ট্রেলিয়া অধিনায়ক পেন। ছবি: রয়টার্স।

অস্ট্রেলিয়া অধিনায়ক পেন। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৮ ১৬:২২
Share: Save:

যতই ক্রিকেট মাঠে আচরণ পাল্টানোর দাবি উঠুক, ক্রিকেটবিশ্বের সবচেয়ে ভদ্র দল হয়ে ওঠার কোনও দায় অস্ট্রেলিয়ার নেই। অ্যাডিলেডে প্রথম টেস্ট শুরুর কয়েকদিন আগে জানিয়ে দিলেন অধিনায়ক টিম পেইন

বল-বিকৃতি কাণ্ড অস্ট্রেলিয়ার ক্রিকেট নিয়ে যে নেতিবাচক বার্তা ছড়িয়ে দিয়েছে, তা ঘোচাতে আচরণে পরিবর্তনের দিকে নজর দেওয়া হয়েছে। স্লেজিং বন্ধ করার ভাবনা সেজন্যই। কিন্তু, প্রাক্তনরা আবার এর বিরোধী। শেন ওয়ার্ন থেকে শুরু করে মাইকেল ক্লার্ক বলেছেন, সহজাত আগ্রাসী মেজাজ যেন হারিয়ে না যায়।

পেন এর পরিপ্রেক্ষিতেই ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে আগ্রাসী থাকার কথা শুনিয়েছেন। অজি অধিনায়ক বলেছেন, "আমরা কিন্তু সবচেয়ে ভদ্র দল হয়ে উঠতে চাইছি না একেবারেই। আমরা প্রচণ্ড লড়াকুই থাকব। মাঠে উজাড় করে দেব নিজেদের।" তবে দুই দলের মধ্যে পারস্পরিক সম্মান থাকাও যে জরুরি, তা মনে করিয়ে দিয়েছেন তিনি।

আরও পড়ুন: ডনের শহরে টেস্টে কোহালির গড় কত জানেন?​

আরও পড়ুন: অ্যাডিলেডের পিচে ঘন ঘাস, সাহায্য পাবেন পেসাররা

ভারত অধিনায়ক বিরাট কোহালির সঙ্গে অতীতে বেশ কয়েকবার বাগযুদ্ধে জড়িয়ে পড়েছিলেন অজিরা। কথা-কাটাকাটি আবার কোহালিকে নিজের সেরা বের করে আনতে উদ্বুদ্ধ করে। কোহালি আগেই বলেছেন যে, স্লেজিং হোক বা না-হোক, অস্ট্রেলীয়রা শরীরী ভাষা একই রকম আগ্রাসী থাকবে।

পেন যদিও চান না যে তাঁর দলের তিন পেসার মিচেল স্টার্ক, জোশ হ্যাজলেউড ও প্যাট কামিংস উত্তপ্ত পরিস্থিতিতে কোনও ঝামেলায় জড়িয়ে পড়ুন। তিনি বলেছেন, "আমাদের যা জোরেবোলিংয়ের শক্তি, তাতে পুরোপুরি স্কিলের উপর নির্ভর করলেই কোহালিকে সমস্যায় ফেলা যাবে। বেশি আবেগতাড়িত হয়ে পড়লে আমাদেরই ক্ষতি। এই সীমারেখা ভুললে চলবে না। ভারত যদি প্ররোচিত করার চেষ্টাও করে, আমাদের মাথা ঠান্ডা রাখতে হবে।"

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE