Advertisement
১৮ এপ্রিল ২০২৪
India

খেলার আদর্শ পরিবেশ নেই, বলছেন বাংলাদেশ কোচ

বাংলাদেশ থেকে দিল্লিতে পা রাখার পর অনুশীলনে নেমে পড়েছেন মাহমুদুল্লাহরা। মাস্ক পরে অনুশীলন করতে দেখা গিয়েছে লিটন দাসকে।

বাংলাদেশের অনুশীলনে মাস্ক পরিহিত ড্যানিয়েল ভেট্টোরি ও ডোমিঙ্গো। ছবি— এএফপি।

বাংলাদেশের অনুশীলনে মাস্ক পরিহিত ড্যানিয়েল ভেট্টোরি ও ডোমিঙ্গো। ছবি— এএফপি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৯ ১৭:৪৮
Share: Save:

রাজধানীর বাতাসে ‘বিষ’। বাতাসের গুণমান সূচক ৫০০ ছাড়িয়ে গিয়েছে। পাবলিক হেলথ এমার্জেন্সি অবস্থা ঘোষণা করা হয়েছে দিল্লিতে। এই পরিস্থিতিতেই দু’ দিন পরে অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচের বল গড়াতে চলেছে। কিন্তু, রাজধানীর বায়ুদূষণের অবস্থা এমনই যে ক্রিকেট নিয়ে আলোচনা কম। বায়ুদূষণ নিয়েই চর্চা বেশি। ক্রিকেট চলে গিয়েছে পিছনের সারিতে।

বাংলাদেশের জাতীয় দলের কোচ রাসেল ডোমিঙ্গোর দিকেও সাংবাদিক বৈঠকে উড়ে আসে বায়ুদূষণ নিয়ে প্রশ্ন। যার উত্তরে বাংলাদেশের কোচ জানান, ‘‘রাজধানী শহরের পরিস্থিতি মোটেও খেলার জন্য আদর্শ নয়।’’ উপযুক্ত পরিবেশ না হলেও কেন্দ্র বদলানো যাবে না এখন। হাতে সময় কম। ম্যাচের কেন্দ্র সরিয়ে নেওয়ার জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছে অবেদনও করেছিলেন পরিবেশবিদরা। কিন্তু, বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দেন, দিল্লিতেই হবে ভারত-বাংলাদেশ প্রথম টি টোয়েন্টি ম্যাচ।

বাংলাদেশ থেকে দিল্লিতে পা রাখার পর অনুশীলনে নেমে পড়েছেন মাহমুদুল্লাহরা। মাস্ক পরে অনুশীলন করতে দেখা গিয়েছে লিটন দাসকে। ডোমিঙ্গো বলছেন, ‘‘ধোঁয়ায় চোখ জ্বলছে। শ্বাসপ্রশ্বাসে সমস্যা হচ্ছে। মাস্ক ব্যবহার করা আবশ্যক হয়ে উঠছে। কেউ অবশ্য অসুস্থ হয়ে পড়েনি। মারাও যায়নি।’’

আরও পড়ুন: সঙ্গে ‘জ্লাটান’, রোহিত নিজেই পোস্ট করলেন ছবি

শাকিব আল হাসান, তামিম ইকবালকে ছাড়াই ভারত সফরে এসেছে বাংলাদেশ। দেশ থেকে দিল্লিতে আসার পরেই বায়ুদূষণের কবলে পড়তে হয়েছে ‘বাংলার বাঘ’দের। ডোমিঙ্গো বলছেন, ‘‘দূষণের মাত্রা খুবই বেশি। তবে আমরা নালিশ করছি না। দুটো দলকেই একই পরিস্থিতির মধ্যে খেলতে হবে।’’

আরও পড়ুন: জোর টক্কর হলেও টি২০-তে বিরাটদের বিরুদ্ধে এখনও পর্যন্ত জয় পায়নি বাংলাদেশ​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Bangladesh Cricket T 20 Smog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE