Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

অস্ট্রেলিয়া থেকে ফিরেই ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজ, আইপিএল... জানাল বোর্ড

সমস্ত রাজ্য ক্রিকেট সংস্থাকে চিঠি দিয়েছেন সৌরভ। তাতেই জানিয়েছেন ফিউচার ট্যুরস প্রোগ্রাম বা এফটিপি মেনেই চলবে বোর্ড।

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় চিঠি লিখলেন সমস্ত রাজ্য সংস্থাকে। —ফাইল চিত্র।

বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় চিঠি লিখলেন সমস্ত রাজ্য সংস্থাকে। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ অগস্ট ২০২০ ১৭:৩২
Share: Save:

ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ভারত। ফিরে এসে নতুন বছরের গোড়ায় ঘরের মাঠে রয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ। তার পর এপ্রিলে আইপিএল। জানিয়ে দিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়

সমস্ত রাজ্য ক্রিকেট সংস্থাকে চিঠি দিয়েছেন সৌরভ। তাতেই জানিয়েছেন ফিউচার ট্যুরস প্রোগ্রাম বা এফটিপি মেনেই চলবে বোর্ড। আর সেই অনুসারে অস্ট্রেলিয়া সফরের পর থাকছে ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজ। সৌরভ লিখেছেন, “বিসিসিআই ও ভারতীয় ক্রিকেট দল এফটিপি মেনে চলবে। এই বছরের ডিসেম্বরে অস্ট্রেলিয়া যাবে সিনিয়র দল। পরের বছর ফেব্রুয়ারিতে রয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ। তার পর এপ্রিলে আইপিএল। ২০২১ সালে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারতে। আর ২০২৩ সালে ভারতে হবে ৫০ ওভারের আইসিসি বিশ্বকাপ।”

আরও পড়ুন: বাবা ঠেলাগাড়ি চালাতেন, বেঁচে থাকাটাই ছিল কঠিন, বলছেন খেলরত্ন পাওয়া রানি

আরও পড়ুন: ধোনির থেকে বাংলাদেশের অনেক কিছু শেখার আছে, বলছেন হাবিবুল বাশার

কিন্তু ঘরোয়া ক্রিকেট কবে শুরু হবে তা এখনও পরিষ্কার নয়। সৌরভ লিখেছেন যে পরিস্থিতির উন্নতি ঘটলে তা শুরু হবে। কিন্তু, তার কোনও নির্দিষ্ট তারিখ তিনি দেননি। সাধারণত, অগস্টে ঘরোয়া মরসুম শুরু হয়। কিন্তু কোভিড অতিমারির কারণে ঘেঁটে গিয়েছে সূচি। এখন যা অবস্থা তাতে নভেম্বরের তৃতীয় সপ্তাহে সৈয়দ মুস্তাক আলি টি২০ প্রতিযোগিতার মধ্যে দিয়ে ঘরোয়া ক্রিকেট শুরু হতে পারে।

সমস্ত রাজ্য সংস্থার প্রেসিডেন্ট ও সচিবকে পাঠানো চিঠিতে সৌরভ লিখেছেন, “পরিস্থিতির উন্নতি হওয়ার সঙ্গে সঙ্গে ঘরোয়া ক্রিকেট চালু করার জন্য সমস্ত রকম চেষ্টা করছে বোর্ড। ক্রিকেটারদের ও জড়িত সবার স্বাস্থ্য ও সুরক্ষার কথা সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে বোর্ড। আমরা সমস্ত দিকে নজর রাখছি। ঘরোয়া ক্রিকেট শুরুর আগে সমস্ত কিছু জানানো হবে, সবার পরামর্শ নেওয়াও হবে।” আগামী কয়েক মাসে করোনা-পরিস্থিতির উন্নতির আশা করা হচ্ছে বলেও জানিয়েছেন বোর্ড প্রেসিডেন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE