• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্বকাপ নিয়ে দ্রুত সিদ্ধান্ত নিক আইসিসি, দাবি বিসিসিআইয়ের

IPL Trophy
আইপিএলের ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে। ছবি টুইটার থেকে নেওয়া।

আয়োজক অস্ট্রেলিয়া যেখানে চলতি বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছে, সেখানে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের এই ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেওয়া উচিত বলে মনে করছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমল

এক ওয়েবসাইটে তিনি বলেছেন, “টুর্নামেন্ট আয়োজন করতে অপারগ বলে জানিয়ে দিয়েছে আয়োজক দেশ। তাই আইসিসি-র খুব বেশি কিছু করার নেই। জানি না ওরা কেন দেরি করছে। এটা আইসিসি-র সিদ্ধান্ত, ওরা যখন টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চাইবে, তখনই হবে। তবে এই সিদ্ধান্ত দ্রুত হওয়াই বিশ্বক্রিকেটের পক্ষে ভাল।”

আরও পড়ুন: ঘরের মাঠে অশ্বিনকে বিশ্বসেরা বললেন প্রাক্তন পাক স্পিনার​

আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় গিয়ে গোলাপি বলে টেস্ট খেলা কঠিন হবে, মত রোহিতের

১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আর্ল এডিংস মঙ্গলবার জানিয়ে দেন যে, করোনাভাইরাসের জেরে ১৬ দেশকে নিয়ে বিশ্বকাপ করা খুব কঠিন। আইসিসি অবশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনের ব্যাপারে সিদ্ধান্ত জুলাইয়ে নেবে বলে ঠিক করেছে। বিসিসিআই এই ব্যাপারে আইসিসি-র থেকে দ্রুত সিদ্ধান্ত চাইছে। কারণ, তা হলেই আইপিএলের আয়োজন নিয়ে একটা সিদ্ধান্তে পৌঁছনো সম্ভব হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে সেই সময়ে আইপিএল আয়োজন করার পরিকল্পনা রয়েছে বোর্ডের। আইপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ পটেল বলেছিলেন, সেপ্টেম্বর-অক্টোবরে সে ক্ষেত্রে আইপিএল হতে পারে। আর তা হওয়ার ক্ষেত্রে ভারতই প্রথম পছন্দ। বোর্ডের কোষাধ্যক্ষ ধুমল বলেছেন, “যদি বিশ্বকাপ না হওয়ার কথা নিশ্চিত ভাবে জানা যায়, তবে আমরা সেই সময় আইপিএলের কথা ভাবব।” আইপিএল কোথায় হতে পারে? ধুমল বলেছেন, “সমস্ত বিকল্পগুলোই ভাবা হচ্ছে। যেখানে ক্রিকেটারদের পক্ষে বেশি নিরাপদ হবে, সেখানেই করা হবে আইপিএল।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন