ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের সিরিজ এখনও শুরু হয়নি। ক্যারিবিয়ান সফরের জন্য বিরাট কোহালির দল রওনা হয়েছে সোমবার রাতে। ক্রিস গেল যে বিধ্বংসী ফর্মে রয়েছেন, সেই খবর হয়তো পৌঁছয়নি ভারতের ক্রিকেটারদের কাছে। কানাডায় অনুষ্ঠিত গ্লোবাল টি টোয়েন্টি কানাডা টুর্নামেন্টে মন্ট্রিয়েল টাইগার্স বনাম ভ্যাঙ্কুভার নাইটস ম্যাচে ব্যাটে ঝড় তোলেন ‘ক্যারিবিয়ান দৈত্য’।

তিন ম্যাচের  টি টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হচ্ছে ভারতের ক্যারিবিয়ান সফর। টি টোয়েন্টির জন্য গেলকে রাখা হয়নি দলে। ওয়ানডের দলে অবশ্য রয়েছেন গেল। কেরিয়ারের পড়ন্ত বেলায় তাঁর এই ফর্ম ভারতের চিন্তা বাড়াতেই পারে। 

গ্লোবাল টি টোয়েন্টি প্রতিযোগিতায় ‘ভ্যাঙ্কুভার নাইটস’-এর হয়ে ‘ক্যারিবিয়ান দৈত্য’ মাত্র ৫৪ বলে ১২২ রানের অপরাজিত ইনিংস খেলেন। আরও একবার তিনি প্রমাণ করলেন আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা কেন তাঁকে দলে পেতে মরিয়া। গেলের বিধ্বংসী ইনিংসে সাজানো ছিল ১২টি ছক্কা ও সাতটি চার। গেলের শতরানে ভ্যাঙ্কুভার নাইটস ২০ ওভারে করে তিন উইকেটে ২৭৬  রান।

আরও পড়ুন: বিরাট-পত্নী কি অন্তঃসত্ত্বা! নিজেই মুখ খুললেন অনুষ্কা

আরও পড়ুন: রাত বাকি, পার্টিও বাকি...

গেলের মারমুখী ব্যাটিংয়ের পরে সোশ্যাল মিডিয়ায় জোর আলোচনা শুরু হয়। গেলের এমন দুরন্ত ইনিংসের পরেও ম্যাচের নিষ্পত্তি অবশ্য হয়নি। মন্দ আবহাওয়ার জন্য ম্যাচটাই পরিত্যক্ত হয়ে যায়। গৌতম ভিমানী টুইট করেন, প্রথমে দেখা গেল গেলস্টর্ম, তার পরে থান্ডারস্টর্ম। ম্যাচ শেষ না হলেও গেলের ইনিংস মন জিতে নিয়েছে সবার। গেলকে পরে বলতে শোনা যায়, ‘‘ব্যাটিং সহায়ক উইকেট ছিল। ব্যক্তিগত ভাবে ২০০ রান করতে চেয়েছিলাম। কিন্তু, সেটা আর হল না। মেঘলা আবহাওয়া ছিল। ভাল বোলিং করে দু’ পয়েন্ট ঘরে তোলাই লক্ষ্য ছিল। কিন্তু, সেটা আর সম্ভব হল না। ওরা (মন্ট্রিয়েল টাইগার্স) আমাকে দ্রুত ফেরাতে চেয়েছিল। কিন্তু, ওদের দুর্ভাগ্য।’’

‘টিম ইন্ডিয়া’-ও নিশ্চয় ওয়ানডে সিরিজে গেলকে থামানোর অঙ্ক কষেই খেলতে নামবে।